ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

কিয়েভে দফায় দফায় বিস্ফোরণ, রুশ বিমান বিধ্বস্ত

প্রকাশনার সময়: ২৫ ফেব্রুয়ারি ২০২২, ১২:২৬

দ্বিতীয় দিনে গড়িয়েছে ইউক্রেনে রুশ বাহিনীর হামলা। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে দেশটির রাজধানী কিয়েভে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, কিয়েভের ডারনিটস্কি জেলার একটি আবাসিক ভবনে ভেঙে পড়েছে একটি রুশ বিমান।

বিবিসির প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার সকাল থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভে দফায় দফায় বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। এছাড়া শহরের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংসের কথা জানিয়েছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। একইসঙ্গে রাশিয়ার একটি বিমানও ভূপাতিত করার দাবি করেছে তারা।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, কিয়েভের দারনিতাস্কি জেলার একটি অ্যাপার্টমেন্টে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। অ্যান্তন হেরাশচেঙ্কো নামের ওই কর্মকর্তার দাবি, বিমানটিকে গুলি করে ভূপাতিত করা হয়েছে এবং সেটি ৭এ কোসহিতসিয়া সড়কের একটি বাড়িতে বিধ্বস্ত হয়।

এছাড়া স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কিয়েভের একটি নয়তলা আবাসিক ভবনে আগুন ধরে গেছে। অবশ্য মিসাইল হামলা বা অন্য কী কারণে আগুন ধরেছে সেটি উল্লেখ করা হয়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন কিয়েভের মেয়র ভিতালি ক্লিতসস্কো। এক টুইটে তিনি জানিয়েছেন, এ ঘটনায় কমপক্ষে ৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। রকেটের টুকরোর আঘাতে ওই ভবনে আগুন ধরতে পারে বলেও জানিয়েছেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র একটি টিম কিয়েভের মধ্যাঞ্চলে দু’টি বড় বিস্ফোরণের শব্দ পেয়েছে বলে জানানো হয়েছে। এছাড়া শুক্রবার ভোরে তৃতীয় আরেকটি বিস্ফোণের আওয়াজের কথা জানায় তারা।

ইউক্রেনের নিউজ চ্যানেল তেলেকানাল এনটিএ একটি ছবি প্রকাশ করেছে, যেখানে কিয়েভের আকাশে শুক্রবার ধোয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে।

এদিকে অ্যান্তন হেরাশচেঙ্কোরি বরাত দিয়ে দেশটির একটি বার্তাসংস্থা জানিয়েছে, তিনিও দু’টি বিস্ফোরণের শব্দ শুনেছেন। তার মতে, এটি ক্রুজ বা ব্যালিস্টিক মিসাইল বিস্ফোরণের শব্দ হতে পারে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ