ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

রাশিয়া যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

প্রকাশনার সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২২, ২২:৫৫

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দুই দিনের রাষ্ট্রীয় সফরে রাশিয়া যাচ্ছেন। বুধবার (২৩ ফেব্রুয়ারি) ইসলামাবাদ থেকে মস্কোর উদ্দেশে বিমানযোগে রওয়ানা দিয়েছেন তিনি।

দ্য ডনের খবরের বলা হয়েছে, দুই দিনের সফরে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করবেন ইমরান খান। রাশিয়ার অর্থায়নে গ্যাস পাইপলাইন প্রকল্প নির্মাণ ও আঞ্চলিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি।

বার্তাসংস্থা রয়টার্সকে পাকিস্তানের জ্বালানি মন্ত্রণালয়ের মুখপাত্র এ ব্যাপারে বলেন, দুই দেশই গ্যাস পাইপলাইন প্রকল্প চালুর জন্য আগ্রহী। এ জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হিসেবে মস্কো যাচ্ছেন পাকিস্তানের জ্বালানি মন্ত্রীও।

এদিকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, পুতিন-ইমরানের শীর্ষ বৈঠকে আফগানিস্তান পরিস্থিতিসহ অন্যান্য আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়গুলো স্থান পাবে।

এমন এক সময় ইমরান খান রাশিয়া সফরে যাচ্ছেন, যখন ইউক্রেন ইস্যুতে দেশটির সঙ্গে পশ্চিমা শক্তির চরম বিরোধ সৃষ্টি হয়েছে। তবে এ ব্যাপারে রাশিয়ার টেলিভিশন স্টেশন রাশিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেছেন, ইউক্রেন সংকটের কোনো সামরিক সমাধান নেই বলে তিনি মনে করেন। সংশ্লিষ্ট সব পক্ষের আলোচনার মাধ্যমে এ সংকট সমাধান সম্ভব।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ