ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

হঠাৎ আছড়ে পড়ে কয়েকশ পাখির মৃত্যু!

প্রকাশনার সময়: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ০০:০০ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৫৭

কয়েক হাজার পাখির একটি ঝাঁক আমচমকাই মাটিতে আছড়ে পড়েছিল। কালোরঙের সেই পাখির বিশাল ঝাঁক যেন মেঘের মতো মাটিতে নেমে এসেছিল। মাত্র কয়েক সেকেন্ড। হঠাৎ উধাও হয়ে যায় সেই ঝাঁক। কিন্তু তার পরই দেখা যায়, কয়েকশ পাখি মাটিতে মৃত অবস্থায় পড়ে রয়েছে। ঘটনাটি মেক্সিকোর চিহুয়াহুয়া শহরের।

এমন দৃশ্যে হতবাক হয়ে গেছেন স্থানীয়রা। রাস্তার ওপর কোনো পাখি তখনো ছটফট করছিল, বেশ কিছু পাখি আবার নিথর হয়ে পড়েছিল। এক সঙ্গে এত পাখির মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই এলাকায়। এতগুলো পাখির মৃত্যুতে রহস্য ঘনীভূত হয়েছে।

তবে এক পরিবেশবিদ রিচার্ড ব্রাউটন জানিয়েছেন, কোনো বড় ধরনের শিকারি পাখি হয়তো তাড়া করেছিল এই পাখির ঝাঁককে। ভয় পেয়ে পাখিগুলো কোনো বড় বিল্ডিংয়ে ধাক্কা খেয়ে থাকতে পারে। তার জেরেই সম্ভবত মৃত্যু হয়েছে পাখিগুলোর।

কেউ কেউ আবার দাবি করেছেন, ৫-জি প্রযুক্তির কারণেই পাখিগুলোর মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম দূষণকেই এই মৃত্যুর জন্য দায়ী করেছে। কেউ আবার বলছেন, পাখিগুলো বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। ভয়ানক সেই ভিডিও প্রকাশ্যে এসেছে। তবে কীভাবে এত পাখির মৃত্যু হলো তা নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন এবং পাখিবিশারদরা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ