ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আক্রমণ হলে ছাড় নেই : বাইডেন

প্রকাশনার সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৫৫

রাশিয়া যদি ইউক্রেন আক্রমণ করে তবে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা সমুচিত জবাব দেবে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে এ হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। প্রেডিডেন্ট পুতিন ও বাইডেনের মধ্যে শনিবার ঘণ্টাব্যাপী ফোন আলাপের সময় এ সতর্ক করেন বাইডেন।

একই সময় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ তার আমেরিকান কাউন্টারপার্ট অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে ফোনে কথা বলে মস্কোর বিরুদ্ধে ‘প্রপাগান্ডা ছড়ানোর’ জন্য যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি বলেছেন, মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা আসন্ন রাশিয়ান আক্রমণের বিষয়ে সতর্ক করার পরে তা ‘আতঙ্ক’ সৃষ্টি করছে। এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার বেলা ১১টা ৪ মিনিটে দুই প্রেসিডেন্টের ফোনালাপ শুরু হয়। শেষ হয় বেলা ১২টা ৬ মিনিটে। ইউক্রেন সীমান্তের কাছে রাশিয়ার সেনা মোতায়েন অব্যাহত থাকায় সংঘাত এড়াতে এক সপ্তাহের চলমান কূটনৈতিক উদ্যোগের অংশ হিসেবে এই ফোনালাপ অনুষ্ঠিত হয়। হোয়াইট হাউস জানিয়েছে, বাইডেনের অনুরোধে সোমবারের বদলে শনিবার এই ফোনালাপ অনুষ্ঠিত হয়েছে। ইউক্রেন ইস্যুতে এর আগেও দুই নেতার কয়েক দফা আলোচনা হলেও এ পর্যন্ত তেমন কোনো ইতিবাচক ফল মেলেনি।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ