ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

নাইজেরিয়ায় তেলবাহী জাহাজে বিস্ফোরণ, নিখোঁজ ১০

প্রকাশনার সময়: ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৯:১৯

নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলে ডেল্টা রাজ্যের উপকূলে একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এটিতে ২০ লাখ ব্যারেল তেল ধরে বলে জানা গেছে। ঘটনার পর ক্রুদের ভাগ্য ও পরিবেশ বিপর্যয় নিয়ে উদ্বেগ বাড়ছে। এখনো ১০ জন নিখোঁজ রয়েছেন। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শেবাহ এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড জানায়, বিস্ফোরণের পর জাহাজটিতে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, আগুনে পুড়ে যাওয়া একটি ডুবন্ত জাহাজ থেকে ঘন কালো ধোঁয়া বের হচ্ছে। জাহাজটি তেল সমৃদ্ধ ডেল্টা অঞ্চলের উপকূল বরাবর উকপোকিটি টার্মিনালে ছিল।

জো সানডে নামের একজন সহকারী স্পিডবোডের চালক জানান, এ ঘটনার পর তিনি কয়েকজন ক্রুকে উদ্ধার করেছেন। তবে জ্বলন্ত জাহাজের কাছে যাওয়া সম্ভব হয়নি বলে জানান তিনি।

নাইজেরিয়ান বন্দর কর্তৃপক্ষের মেরিটাইম ইউনিয়নের চেয়ারম্যান টিবি টি নিশ্চিত করে জানান, জাহাজে কাছে পাঠানো দুটি নৌকা কাউকে খুঁজে পায়নি।

শেবাহ এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী ইকেমেফুনা ওকাফোর বলেন, এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঘটনার আগে জাহাজটিতে ১০ জন ক্রু ছিল বলে নিশ্চিত করেন। বিস্ফোরণের কারণ জানাতে তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ