ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আমিরাতে মাদক বিক্রির দায়ে দুই প্রবাসীর মৃত্যুদণ্ড

প্রকাশনার সময়: ০৫ জানুয়ারি ২০২২, ০০:০২ | আপডেট: ০৫ জানুয়ারি ২০২২, ০৬:৩৯

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির হোয়াটসঅ্যাপের মাধ্যমে মাদক বিক্রির অপরাধে দুই ফিলিপিনো নাগরিককে মৃত্যুদণ্ড দিয়েছে। সেইসঙ্গে মাদক পাচারের আয়, জব্দ করা পণ্য, টেলিফোন সেট এবং যোগাযোগে ব্যবহৃত সব বস্তু বাজেয়াপ্ত ও ধ্বংস করার নির্দেশ দেওয়া হয়েছে।

দেশটির মাদকদ্রব্য ও সাইকোট্রপিক পদার্থ রাখা ও ব্যবসার অপরাধে ফৌজদারি আদালত এই দণ্ড দিয়েছে। ওই দুই আসামির বিরুদ্ধে মাদক ও সাইকোট্রপিক অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার পাশাপাশি বিদেশে মাদক ব্যবসায়ীদের অ্যাকাউন্টে অর্থ লেনদেনের অভিযোগ রয়েছে।

দুই আসামির প্রচুরি পরিমাণের মাদক এনে জনবসতিহীন স্থানে জমা করে রাখতো। পরে সেগুলো প্যাকেজ করে ভাগ ভাগ করে ডিলারদের কাছে পাঠাতো। তারা হোয়াটসঅ্যাপের মাধ্যেমে মাদকের ছবি গুলো মাদকাসক্তদের কাছে পাঠাতো।

পুলিশ তদন্তে প্রমাণ উপস্থাপনের মাধ্যমে মামলাটি আবুধাবি পাবলিক প্রসিকিউশনের কাছে প্রেরণ করে। পরে আদালত সন্দেহভাজনদের গ্রেফতার ও তাদের বাড়িতে তল্লাশির জন্য একটি পরোয়ানা জারি করে।

পুলিশ তাদের বাসস্থান তল্লাশি করে একটি সন্দেহজনক মাদক পদার্থ খুঁজে পায়, যা বিশ্লেষণের পর একটি নিষিদ্ধ সাইকোট্রপিক পদার্থ বলে প্রমাণিত হয়। পুলিশ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মাদক বিক্রিতে ব্যবহৃত দুই অভিযুক্তের ফোনও খুঁজে পেয়েছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ