ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

জমকালো আয়োজনে আমিরাতে ইংরেজি বর্ষ বরণ

প্রকাশনার সময়: ০২ জানুয়ারি ২০২২, ০৬:১৭ | আপডেট: ০২ জানুয়ারি ২০২২, ০৬:৩৮

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ২০২২ সালকে বরণ করে নিয়েছেন সংযুক্ত আরব আমিরাত। দুবাইয়ে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছর বরণ করার জন্য আয়োজন করা হয় জমকালো অনুষ্ঠান।

দুবাই এক্সপো, বুর্জ খলিফা, ডাউনটাউন, আটলান্টিস, দ্য পাম, বুর্জ আল আরব, ব্লুওয়াটার্স দ্বীপ, আবুধাবির ইয়াস দ্বীপ, আল মারিয়াহ দ্বীপ, সাদিয়াত বিচ ক্লাব, আবুধাবির আল ওয়াথবাতসহ আমিরাতের বিভিন্ন প্রদেশে জমকালো আয়োজনের মাধ্যমে ২০২২ সালকে বরণ করা হয়।

এদিকে শুক্রবার দিবাগত রাত ১২টায় বুর্জ খলিফার নির্মাতাপ্রতিষ্ঠান ইমমার প্রপার্টিসের আয়োজনে আতশবাজি, নৃত্যের তালে তালে স্বাগত জানানো হয় নতুন বছরকে।

বিশ্বের সবচেয়ে উঁচু বুর্জ খলিফার সামনের বাঁধানো চত্বরে এ রাতে বাংলাদেশিসহ অন্যান্য বিদেশি পর্যটক বসে ঘড়ির কাটা ১২টা হওয়ার অপেক্ষা করছিলেন। ঠিক যখন ১২টা, তখন সেখানে সংগীতের জলধারা সুরের তালে তালে অপার্থিব সব বর্ণ ধারণ করে নাচতে শুরু করে। পাম জুমেইরাহ ও দ্য ওয়ার্ল্ড দ্বীপের আকাশে দেখা গেছে আতশবাজির খেলা। এই প্রদর্শনী গিনেস ‘ওয়ার্ল্ড বুক-এ স্থান করে নিয়েছে। নববর্ষ উপলক্ষে ১ জানুয়ারি এক দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়। আমিরাতের সব কয়টি শহরকে নববর্ষ উপলক্ষে সাজানো হয়েছে অনন্য রূপে। দুবাই শহরের প্রধান প্রধান সড়ক, সুউচ্চ বিল্ডিং ও বিশেষ স্থানগুলোকে বেলুন আর হরেক রকম বাতি দিয়ে সাজানো হয়।


নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ