ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

পশ্চিমবঙ্গে দ্রুত বাড়ছে সংক্রমণ, উদ্বিগ্ন মমতা 

প্রকাশনার সময়: ০১ জানুয়ারি ২০২২, ০২:৩৭

পর পর চারদিন পশ্চিমবঙ্গে লাফিয়ে বেড়েছে বৈশ্বিক মহামারি করোনা শনাক্তের সংখ্যা। চার দিনের ব্যবধানে শুক্রবার রাজ্যটিতে দৈনিক সংক্রমণ দুই শতাধিক থেকে তিন হাজার ৫০০ এর কাছাকাছি চলে গেছে।

গত সোমবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৯। বাড়তে বাড়তে শুক্রবার তা তিন হাজার ছাড়িয়েছে।

শুক্রবার স্বাস্থ্য দফতর প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাজ্যে আক্রান্তের সংখ্যা তিন হাজার ৪৫১। এটি মঙ্গলবারের সংখ্যার তিন গুণেরও বেশি। রাজ্যে এদিন দৈনিক সংক্রমণের হার ৮ দশমিক ৪৬ শতাংশ, যা বুধবারের থেকে ৩ শতাংশ বেশি।

রাজ্যের রাজধানীতেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত সোমবার কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২০৪। বৃহস্পতিবার তা বেড়ে হয়েছিল এক হাজার ৯০। শুক্রবার আক্রান্ত হয়েছেন এক হাজার ৯৫৪ জন।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ওমিক্রন ভীষণ বাড়ছে। ব্রিটেন থেকে বেশি ওমিক্রন আক্রান্ত ভারতে আসছেন। যে দেশগুলোতে কোভিড বাড়ছে, সেখানকার ব্যাপারে পদক্ষেপ নেওয়া উচিত কেন্দ্রীয় সরকারের। কলকাতায় সংক্রমণ বাড়ছে। কারণ বিদেশ থেকে বহু মানুষ কলকাতায় আসছেন।

মমতা আরও বলেন, বাংলার করোনা পরিস্থিতির ওপর নজর রাখছে সরকার, প্রয়োজন অনুযায়ী সব পদক্ষেপ নেওয়া হবে। তবে এখনই সব কিছু বন্ধ করা হচ্ছে না। আগামীকাল বছরের শেষদিন, এরপর শনিবার নববর্ষ ও রোববার ছুটির দিন। এই কদিন কোনো কিছুই বন্ধ থাকছে না। সব কিছু দেখে ৩ ডিসেম্বর সিদ্ধান্ত নেব।

এদিকে, কলকাতা আশপাশের জেলাগুলোতেও পরিস্থিতি উদ্বেগজনক। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছিলেন ৩১৫ জন। শুক্রবার সংক্রমিতের সংখ্যা ছিল ৪৯৬। দক্ষিণ ২৪ পরগনায় বৃহস্পতিবারই দৈনিক আক্রান্ত ১০০ ছাড়িয়েছিল। শুক্রবার হুগলি ছাড়াল ১০০ এর গণ্ডি। এই দুই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন যথাক্রমে ১২৬ জন ও ১১৮ জন। হাওড়াতেও এক ধাক্কায় দৈনিক আক্রান্ত বেড়ে দাঁড়াল ২৯৮। আরও বাড়ল পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, নদিয়া ও বীরভূমে। উত্তরবঙ্গের মালদহেও দৈনিক আক্রান্তের সংখ্যা বড় লাফ দিয়ে ৬০ এ পৌঁছেছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ