ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সাত বছর আগের ছবি ভাইরাল, ছাগলছানা দেখতে অনেকটা মানব শিশুর মতো

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২১, ১৯:৩৮ | আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১, ১৮:৩৮

ঘটনাটি ৭ বছর আগের কর্ণাটকের। এ ঘটনা জানাজানি হলে দূরদূরান্ত থেকে লোকজন দেখতে ছুটে আসেন। ঘটনায় চাঞ্চল্য ছড়াল গোটা এলাকায়। স্থানীয় মানুষজন তাজ্জব বনে জান।

শিশুছাগলটি অবশ্য প্রসব হয়েছে মৃত। দেখা গিয়েছে শিশুছাগলটির চোখ নাক মুখ অনেকটাই মানবশিশুর মতো দেখতে। খবর ছড়িয়ে পড়া মাত্রই এলাকা ভেঙে মানুষ দেখতে আসেন ব্যাপারটা।

গ্রামবাসীরাই শিশুছাগলটির শেষকৃত্য সম্পন্ন করেন। সাধারণত এই ধরনের ঘটনাকে অশুভ মনে করেন স্থানীয়রা। শাবকটির ক্ষেত্রে পরীক্ষা-নিরীক্ষার কিছু বাঁধা থাকলেও, মা-ছাগলকে নিয়ে পরীক্ষার অবকাশ থাকছেই। আর সেটা করা যায় কিনা, তা নিয়ে ভাবনাচিন্তাও চলছে। সূত্র: জি নিউজ

সম্প্রতি “মানব শিশুর জন্ম দিল ছাগল” এমন শিরোনামে একটি ছবিসহ খবর সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। অনুসন্ধানে জানা যায়, উক্ত ছবিটি ২০১৪ সালের এবং ভারতের আসাম নয়, বরং কর্ণাটকের একটি ঘটনার । “Mangalore Today” নামক একটি আঞ্চলিক অনলাইন পোর্টালে ২০১৪ সালের ডিসেম্বরে এই ছবিটি দেখতে পাওয়া যায়। সম্প্রতি আসামের চাচর জেলায়ও এমন একটি ঘটনা ঘটেছে ঠিকই তবে উক্ত ছবিটি সেই ঘটনার ছবি নয়। তাই ফ্যাক্টওয়াচ পুরনো ছবিসহ খবরটিকে “বিভ্রান্তিকর” চিহ্নিত করছে।

উক্ত নিউজের সূত্র ধরে নয়া শতাব্দী সেই সংবাদটি ‘মানব শিশুর জন্ম দিল ছাগল’ এই শিরোনামে প্রকাশ করে যা ফ্যাক্টওয়াচ ‘বিভ্রান্তিকর’ চিহ্নিত করে। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ