ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

চুরি যাওয়া আস্ত সেতু খুঁজছে পুলিশ!

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২১, ০৫:৫০

কত কিছুই তো প্রতিদিন চুরি হয়। কিন্তু আস্ত একটি সেতু চুরির ঘটনা মনে হয় বিশ্বে এই প্রথম। এমনি ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে। ৫৮ ফুট দীর্ঘ একটি সেতু কীভাবে রাতারাতি গায়েব হয়ে গেল, সেই প্রশ্নের উত্তর খুঁজছে ওহাইও পুলিশ।

বৃটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, গত মাসে চুরি হয় ওহাইও অঙ্গরাজ্যের কুয়োহোগা রিভার নামের এক নদীসংলগ্ন পার্কে ব্রোঞ্জ নির্মিত সেই সেতু। এরপর স্থানীয় পুলিশ হন্যে হয়ে এমন চাঞ্চল্য সৃষ্টিকারী ঘটনার পেছনের ব্যক্তিদের খুঁজতে থাকে। অ্যাক্রন পুলিশ জানায়, গত শুক্রবার পার্শ্ববর্তী শহর শ্যারন থেকে আটক করা হয় ৬৩ বছর বয়সী এক অভিযুক্তকে।

তদন্ত কর্মকর্তারা বলেছেন, চুরির ঘটনাটি ঘটেছে কয়েক ধাপে। প্রথমে খুলে আলাদা করা হয় সেতুর অবকাঠামো। তারপর সেগুলো সরিয়ে নিয়ে যাওয়া হয় অন্যত্র। তাছাড়া সেতুটি এমনভাবে তৈরি করা হয়েছিল যে, এর বিভিন্ন অংশ খুলে ফেলা যায় সহজেই।

পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট মাইক মিলার বলেন, সেতুর যন্ত্রাংশ বিভিন্ন কাজেই ব্যবহার করা যেতে পারে। যেমন বাগান করা বা মাটির উপর সুন্দর নকশা তৈরি করা যেতে পারে সেসব দিয়ে, বা ইঞ্জিনিয়ারিং কোনো প্রজেক্টেও ব্যবহৃত হতে পারে যন্ত্রাংশগুলো।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ