ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকায় আসবেন তুর্কি প্রেসিডেন্ট এরদোগান

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২১, ০৪:০১
সংগৃহীত ছবি

আগামী বছর তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ান ঢাকা সফর করবেন। এ সফরের মধ্য দিয়ে দুদেশের সম্পর্ক নতুন উচ্চতা ও মাত্রা লাভ করবে বলে ধারণা করা হচ্ছে।

ইস্তাম্বুলে মহান বিজয় দিবসের ৫০ বছরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সমাপনী উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলাম।

তিনি বলেন, আগামী বছর সুবিধাজনক সময়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোয়ানের বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দুদেশের সম্পর্কে নতুন মাত্রা লাভ করবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার দূরদর্শী নেতৃত্বে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক দেশটির জন্ম হয়েছিল।

মনিরুল ইসলাম বলেন, আমাদের দুদেশের বন্ধুত্ব এখন অনেক শক্তিশালী। এ সপ্তাহে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর তুরস্কের সফরের মধ্য দিয়ে এ সম্পর্ক আরও এক ধাপ এগিয়েছে । পররাষ্ট্রমন্ত্রীর সফরের সময় আঙ্কারায় বঙ্গবন্ধুর নামে একটি পার্ক নামকরণ করা হয়েছে। বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য উন্মোচিত হয়েছে। যা দুই দেশের মধ্যকার ভ্রাতৃপ্রতিম সম্পর্ক আরও জোরদার করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ