ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
৩ বছরের শিশু শনাক্ত

ভারতে ক্রমেই বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২১, ০৩:৩৫
সংগৃহীত ছবি

ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ক্রমেই বাড়ছে। এ পর্যন্ত ২৬ জনের দেহে এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। এর আগে গত ২ ডিসেম্বর দেশটিতে প্রথম ওমিক্রন শনাক্ত হয়। ওই দিন দেশটিতে দুজনের দেহে ওমিক্রন শনাক্তের কথা জানানো হয়।

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব লাভ আগরওয়াল বলেছেন, এ পর্যন্ত দেশে ২৫ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। প্রত্যেকটি ক্ষেত্রেই উপসর্গগুলো হালকা মাত্রার।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে উল্লেখ করা হয় , সন্ধ্যার দিকে নতুন করে আরও সাতজনের ওমিক্রনে আক্রান্ত হওয়ার খবর জানায় মহারাষ্ট্র রাজ্য সরকার। তাদের মধ্যে ছিল তিন বছর বয়সী শিশুটি।

এদিকে দক্ষিণ আফ্রিকার শিশুদের মধ্যেও ওমিক্রনের সংক্রমণ বৃদ্ধির খবর পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে আল-জাজিরা ও বার্তা সংস্থা এএফপি। দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেবল ডিজিজেসের শীর্ষস্থানীয় বিজ্ঞানী মিচেল গ্রুম সম্প্রতি বলেন, খুব অল্প সময়ের মধ্যে দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন সংক্রমণ নজিরবিহীনভাবে বেড়েছে। এই সংক্রমণ কম বয়সীদের কাছ থেকে বয়স্কদের মধ্যে ছড়াচ্ছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ