ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

হঠাৎ প্রসব বেদনা, ট্রেনেই সন্তান প্রসব

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৩
সংগৃহীত ছবি

রেলওয়ে কর্মচারীদের তৎপরতায় চলন্ত ট্রেনের মধ্যেই সন্তান প্রসব করলেন এক গৃহবধূ। দূরপাল্লার ট্রেনে প্রসব ব্যথা উঠায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সহায়তায় ট্রেনের কামরায় সন্তান প্রসব করেন তিনি। এ সময় ট্রেনটিকে এক ঘণ্টা একটি স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার গভীর রাতে ভারতের আওয়ধ-আসাম এক্সপ্রেস ট্রেনে এই ঘটনা ঘটেছে।

রেল সূত্রে জানা গেছে, রিনা কুমারী নামে ওই নারী তার এক আত্মীয়ের সঙ্গে মুজফফরপুরে যাচ্ছিলেন। রেলযাত্রার মাঝপথেই তার প্রসববেদনা শুরু হয়। এরপর রেলের টিটি দ্রুত ব্যবস্থা নেন। রাত ১২টা ১০ নাগাদ তিনি নিকটবর্তী নিউ বঙ্গাইগাঁও স্টেশনে খবর দেন। এরপর সেখানকার স্টেশন মাস্টার নিউ বঙ্গাইগাঁও ডিভিশনাল রেল হাসপাতালে খবর দেন।

রাত ১টা ১০ নাগাদ নিউ বঙ্গাইগাঁও স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে ওঠেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একটি দল। এস-২ কামরার ৭৯ নম্বর আসনে ছিলেন রিনা কুমারী। ট্রেনেই অস্ত্রোপচারহীন প্রসবের মাধ্যমে সন্তান জন্ম দেন রিনা।

প্রসব চলাকালীন প্রায় ঘণ্টা খানেক নিউ বঙ্গাইগাঁও স্টেশনে ট্রেনটিকে দাঁড় করিয়ে রাখা হয়। মা ও সন্তান দু’জনেই সুস্থ থাকায় ওই ট্রেনে করেই গন্তব্য মুজফফরপুরের উদ্দেশে রওনা দেন রিনা, তার সদ্যোজাত সন্তান ও তার আত্মীয়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ