ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মৃত ঘোষণার পর ৭ ঘণ্টা মর্গে, অথচ জীবিত 

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ০৩:২৮
সংগৃহীত ছবি

সড়ক দুর্ঘটনায় মৃত ঘোষণার পর হাসপাতালের মর্গের হিমঘরে ৭ ঘন্টা রাখা হয়েছিল এক ব্যক্তিকে। কিন্তু পরদিন ওই মর্গেই মৃত ব্যক্তিকে শ্বাস নিতে দেখেন স্বজনরা!

শুনতে অবিশ্বাস্য হলেও এমনই এক ঘটনা ঘটেছে ভারতের রাজধানী নয়াদিল্লির পূর্বে উত্তরপ্রদেশের মুরাদাবাদ এলাকার একটি হাসপাতালে।

বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়, শ্রীকেশ কুমার গত বৃহস্পতিবার রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন। রাতেই স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন হাসপাতালের একজন কর্মী তাকে হিমঘরে রাখেন। প্রায় সাত ঘণ্টা পর পুলিশকে লাশের ময়নাতদন্তে সম্মতি জানাতে কাগজপত্রে সই করতে যান শ্রীকেশের ঘনিষ্ঠজন মধুবালা। এ সময় তিনি খেয়াল করেন শ্রীকেশ কুমার নড়াচড়া করছেন।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, মধুবালা বলছেন, তিনি (শ্রীকেশ কুমার) মারা যাননি। এটা কীভাবে সম্ভব! দেখুন, তিনি কিছু বলতে চাচ্ছেন, তিনি নিশ্বাস নিচ্ছেন।

মুরাদাবাদের প্রধান মেডিকেল সুপার শিব কুমার বলেছেন, রাত তিনটার দিকে জরুরি বিভাগের চিকিৎসক যখন রোগী দেখেন, তখন রোগীর হৃৎস্পন্দন ছিল না। চিকিৎসক রোগীকে কয়েক দফায় পরীক্ষা-নিরীক্ষা করে দেখার পর মৃত ঘোষণা করেন। পরদিন সকালে পুলিশের একটি দল ও রোগীর পরিবার তাকে জীবিত পায়। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখন আমরা রোগীর জীবন বাঁচানোকেই সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

শিব কুমার এটিকে অন্যতম দুর্লভ ঘটনা বলে আখ্যা দিয়েছেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ