ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেঁসে যাচ্ছেন নেতানিয়াহু!

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২১, ২০:৪৮

ফেঁসে যাচ্ছেন ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তার বিরুদ্ধে থাকা দুর্নীতি মামলার বিচার আবারও শুরু হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) এই বিচার শুরু হয়। এসময় নেতানিয়াহু জেরুজালেমের আদালতে হাজির ছিলেন। কিন্তু তার সঙ্গে আগের মতো বিশাল নিরাপত্তা বহর ছিল না। ২০১৯ সালে দুর্নীতির মামলায় নেতানিয়াহুকে অভিযুক্ত করা হয়। তার বিরুদ্ধে ঘুষ, প্রতারণা ও বিশ্বাসভঙ্গের পৃথক ৩টি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। ইসরায়েলের ইতিহাসে তিনিই প্রথম প্রধানমন্ত্রী যিনি ক্ষমতায় থাকার সময় দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হন। যদিও বরাবরই সব ধরনের অভিযোগ তিনি অস্বীকার করে আসছেন।

নেতানিয়াহু বর্তমানে ইসরায়েল সংসদের বিরোধীদলীয় নেতা। গত জুনে প্রতিপক্ষরা এক হয়ে জোট সরকার গঠন করলে তার দীর্ঘ শাসনামলের অবসান হয়।

এদিকে, নিরাপত্তাহীনতায় ভুগছেন ইসরায়েলের সাবেক এই প্রধানমন্ত্রী ও তার পরিবার। তাই আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রীয় নিরাপত্তা চেয়েছেন। বেনিয়ামিন নেতানিয়াহু দাবি করেছেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে যে রাষ্ট্রীয় নিরাপত্তা ভোগ করেছেন- তা এখনো চালু থাকুক। কারণ, তারা নাকি এখন বিভিন্ন ধরনের হুমকির সম্মুখীন হচ্ছেন। যদিও এ বিষয়ে বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ও তার প্রশাসনের কোনো মন্তব্য পাওয়া যায়নি। সূত্র: রয়টার্স

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ