ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২০ মাস পর আজ খুলছে স্কুল-কলেজ

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২১, ০০:০০

মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে খুলছে ভারতের পশ্চিমবঙ্গের শিক্ষাপ্রতিষ্ঠান। করোনাভাইরাস মহামারির কারণে ২০ মাস বন্ধ থাকার পর এদিন খুলছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। রাজ্যে করোনার প্রকোপ অনেকটা কমে আসায় এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

রোববার পশ্চিমবঙ্গের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার থেকে অষ্টম শ্রেণি থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ক্লাস শুরু হবে। পরবর্তীতে এর নিচু স্তরের ক্লাসও খোলে দেওয়া হবে।

গত বছরের মার্চ থেকে করোনাভাইরাস মহামারির কারণে পশ্চিমবঙ্গের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। তখন থেকে অনলাইনে ক্লাস চলে। তবে চলতি বছরের ফেব্রুয়ারিতে উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কয়েকদিন পর এপ্রিলে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় তা ফের বন্ধ করে দেওয়া হয়। সম্প্রতি করোনার প্রকোপ কমে যাওয়ায় ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

রোববার পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সাংবাদিকদের জানান, রাজ্যের করোনা পরিস্থিতির উপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্তগুলো নেওয়া হবে। করোনাভাইরাস মহামারিকালীন বিধিনিষেধ মেনে শিক্ষার্থীরা ক্লাসে অংশ নেবেন।

এর আগে গত ২৬ অক্টোবর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ১৬ নভেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ