ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

করোনায় দৈনিক মৃত্যুতে ফের শীর্ষে রাশিয়া

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২১, ১০:৩৫ | আপডেট: ১৫ নভেম্বর ২০২১, ১০:৪৩
প্রতীকী ছবি

করোনায় দৈনিক সংক্রমণ-প্রাণহানিতে ফের শীর্ষে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৮২৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯০ লাখ ৭০ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৫৫ হাজার ৩৮৬ জনের।

এছাড়া বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪৫০ জনেরও বেশি মৃত্যু হয়েছে। এসময়ে আক্রান্ত হিসেবে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ ৪৭ হাজার ৪১৪ জন। আর চিকিৎসা শেষে সেরে উঠেছেন আরও তিন লাখ। এর আগের দিন গত ১৪ নভেম্বর পাঁচ হাজার ৯৮৮ জনের মৃত্যু হয়। ওই সময়ে করোনা আক্রান্ত হন চার লাখ ২৭ হাজার ৫২২ জন।

সোমবার (১৫ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৯ জনের। আর এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২৫ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৫৭৫ জন। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ কোটি ৯৬ লাখ ৬৭ হাজার ১২৬ জন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ