ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কাবুলে চৌম্বক বোমার বিস্ফোরণ

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২১, ২২:৫৭

আফগানিস্তানের রাজধানী কাবুলের শিয়া অধ্যুষিত এক এলাকায় মিনিভ্যানের সাথে রাখা চৌম্বক বোমার বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। তালেবানের একজন কর্মকর্তা এবং স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে বিস্ফোরণের এই খবর দিয়েছে রয়টার্স।

নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়ে তালেবানের একজন কর্মকর্তা বলেছেন, ‌পশ্চিম কাবুলের দাশত-ই বারচি এলাকায় বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত ও আরও সাতজন আহত হয়েছেন।

তবে হতাহতের বিষয়ে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া এই হামলার দায়ও কোনো গোষ্ঠী এখন পর্যন্ত স্বীকার করেনি।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, কাবুলের দাশত-ই বারচি এলাকায় শিয়া জাতিগত হাজারাদের ব্যাপক বসতি রয়েছে। সংখ্যালঘু এই গোষ্ঠীর সদস্যরা দেশটিতে বারবার ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হামলার লক্ষ্যবস্তু হয়েছেন।

তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, ‌কাবুলের পশ্চিমাঞ্চলীয় দাশত-ই বারচি এলাকায় গোলাগুলি ঘটেছে। এতে কমপক্ষে একজন বেসামরিক ও অন্য দু’জন আহত হয়েছেন। এক টুইট বার্তায় তিনি বলেছেন, এ ঘটনায় তদন্ত চলমান আছে।

ইসমাঈল নামের স্থানীয় এক বাসিন্দা বলেছেন, বিস্ফোরণের কয়েক মিনিট পর তিনি ওই এলাকায় পৌঁছেছেন। আফগানিস্তানের পূর্বাঞ্চলের একটি সুন্নি মসজিদে হামলার পরদিন শিয়া অধ্যুষিত এলাকায় বিস্ফোরণের ওই ঘটনা ঘটেছে।

তিনি বলেন, সেখানে পৌঁছানোর পর আমি আগুনের বিশাল কুণ্ডলী দেখতে পেয়েছি। ওই এলাকার একটি মিনিভ্যান আঠালো বোমার লক্ষ্যবস্তু হয়েছে। ওই ব্যক্তির এক বন্ধু আহতদের হাসপাতালে নিয়ে যেতে সহায়তা করেছেন। বিস্ফোরণে তিন অথবা চারজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ছবিতে আগুনের শিখা এবং কালো ধোঁয়া আকাশে ছড়িয়ে পড়তে দেখা গেছে। কাছের একটি হাসপাতালের পরিচালক বলেছেন, অন্তত দু’জন গুরুতর দগ্ধ হয়েছেন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ