ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মালালা বিয়ে করায় হতাশ তসলিমা নাসরিন

প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২১, ১০:৩৯ | আপডেট: ১১ নভেম্বর ২০২১, ১০:৪৯

বিয়ে করেছেন শান্তিতে সর্বকনিষ্ঠ নোবেলজয়ী ও নারীশিক্ষা অধিকারকর্মী মালালা ইউসুফজাই। যুক্তরাজ্যের বাড়িতে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করেছেন এ পাকিস্তানি তরুণী।

মঙ্গলবার (৯ নভেম্বর) টুইটারে নিজের বিয়ের কথা জানান মালালা। সেই টুইটে স্বামী ও মা-বাবার সঙ্গে বেশ কয়েকটি ছবিও প্রকাশ করেছেন তিনি।

টুইটারে উচ্ছ্বসিত মালালা লিখেছেন, আজ আমার জীবনের মহামূল্যবান একটি দিন। আসার ও আমি সারাজীবনের জন্য গাঁটছড়া বেঁধেছি। আমরা বার্মিংহামের বাড়িতে বিয়ের ছোটখাটো আয়োজন করেছিলাম। আমাদের জন্য দোয়া করবেন। সামনের পথটুকু একসঙ্গে চলতে অধীর হয়ে রয়েছি।

অল্প বয়সে মৃত্যুর সঙ্গে লড়ে আসা মালালা ইউসুফজাইয়ের নতুন জীবন শুরু হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। কিন্তু তার এই বিয়ে কোনোভাবেই মেনে নিতে পারছেন না নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। মালালার বিয়ে নিয়ে বুধবার (১০ নভেম্বর) সকাল থেকে একের পর এক টুইট করছেন তিনি।

এক টুইটে তসলিমা বলেছেন, মালালা পাকিস্তানি ছেলেকে বিয়ে করেছেন জেনে খুব অবাক হয়েছি। তার বয়স মাত্র ২৪। আমি ভেবেছিলাম তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটিতে পড়াশোনা করতে গেছেন, সেখানে কোনো সুদর্শন প্রগতিশীল ইংরেজ পুরুষের প্রেমে পড়বেন এবং ৩০ বছর বয়সের আগে বিয়ের কথা ভাববেন না। কিন্তু...

আরেক টুইটে আলোচিত এ লেখিকার দাবি, কিছু ‘নারীবিদ্বেষী তালেবান’ মালালার বিয়েতে খুশি। কারণ তিনি ‘খুব অল্প বয়সে’ একজন পাকিস্তানি মুসলিমকে বিয়ে করেছেন।

নারীরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার আগে বিয়ে করা উচিত নয় মন্তব্য করে এদিন আরও একটি টুইট করেছেন তসলিমা নাসরিন। যদিও সেই টুইটে মালালার নাম উল্লেখ ছিল না।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ