ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পেট্রোলের দাম বেশি, মদ দিয়েই বাইক চালালেন যুবক!

প্রকাশনার সময়: ০৯ নভেম্বর ২০২১, ১৬:১২

জীবনে অনেক অদ্ভুত পরীক্ষার কথা হয় তো আপনারা শুনেছেন। কিন্তু পেট্রোলের বদলে মদ ঢেলে বাইক চলে কিনা, এমন পরীক্ষার কথা কি শুনেছেন? পেট্রোলের দাম বেশি হওয়ায় তেলের ট্যাংকিতে মদ ঢেলেই বাইক চালালেন এক যুবক! ঘটনাটি ঘটেছে ভারতে। খবর নিউজ এইটিনের।

খবরে বলা হয়, অনেকেই বলবেন পেট্রোলের বদলে মদ ঢেলে বাইক চালানোর চেষ্টা আসলে বোকামি! তবে এক যুবক এই পরীক্ষাই করেছেন। সেই যুবক ইউটিউবে তার এই ঘটনার ভিডিওটি আপ করেছেন।

দেশটির নিউজ এইটিনের প্রতিবেদনে বলা হয়, প্রথমে নিজের বাইক থেকে সমস্ত পেট্রোল বের করে দেয় ওই যুবক। তারপর তেলের ট্যাংকিতে মদ ঢেলে দেন। সেই যুবক মূলত বাইকে আইসোপ্রোপাইল অ্যালকোহল ঢেলেছিলেন। আইসোপ্রোপাইলে অ্যালকোহলের পরিমাণ ৯৫ শতাংশ। পেট্রোলের সঙ্গে এর মিল রয়েছে। দুটিই দাহ্য এবং বাষ্প হয়ে যায়। তবে আইসোপ্রোপাইল অ্যালকোহল পানিতে মিশতে পারে। পেট্রোল পারে না।

আইসোপ্রোপাইল অ্যালকোহল ঢালার পর বাইক প্রথম চেষ্টাতেই স্টার্ট হয়ে যায়। অনেকে বলতে পারেন, কার্বুরেটরের ভেতর যে সামান্য পেট্রোল থাকে তাতেই বাইক স্টার্ট হয়েছে। সেই যুবক সিদ্ধান্ত নেন, ১-২ কি.মি বাইক চালাবেন। যাতে কার্বুরেটরের পেট্রোল শেষ হয়ে যায়। ২-৩ কি.মি পর সাইলেন্সর থেকে অ্যালকোহলের গন্ধ ছাড়তে থাকে। শুরুতে বাইকে কম্পন শুরু হয়। তারপর ঘন ঘন বাইক বন্ধ হচ্ছিল। তবে কিছুদূর চলার পর আইসোপ্রোপাইল অ্যালকোহলে বাইক চলতে থাকে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ