ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিমান থেকে পালালেন যাত্রীরা, ৪ ঘণ্টা বন্ধ বিমানবন্দর

প্রকাশনার সময়: ০৭ নভেম্বর ২০২১, ০১:২৯
সংগৃহীত ছবি

মরক্কো থেকে তুরস্কগামী একটি ফ্লাইট থেকে যাত্রীদের পালিয়ে যাওয়ার চেষ্টার ঘটনায় স্পেনের একটি ব্যস্ততম বিমানবন্দরের কার্যক্রম চার ঘণ্টা বন্ধ ছিল।

স্থানীয় সময় শুক্রবার যান্ত্রিক ত্রুটির কারণে তুরস্কগামী ফ্লাইটটি পালমা ডি মালোরকাতে জরুরি অবতরণের পর ২১ যাত্রী রানওয়েতে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। এতে করে সাময়িক সময়ের জন্য বিমানবন্দরটি কার্যক্রম বন্ধ রাখে কর্তৃপক্ষ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে তুরস্কের ইস্তানবুল যাওয়ার পথে এয়ার অ্যারাবিয়া মারোকের ফ্লাইটকে চিকিৎসাজনিত জরুরি অবস্থার কারণে স্পেনের পালমা ডি মালোরকাতে পাঠানো হয়। বিমানটি অবতরণের পর ২১ যাত্রী রানওয়েতে নেমে দৌড়ে বেস্টনি পার হওয়ার চেষ্টা করে। পরে পুলিশ ১২ জনকে গ্রেফতার করলেও শনিবার পর্যন্ত বাকিরা পলাতক রয়েছে।

এদিকে, বিমান থেকে যাত্রীদের পালিয়ে যাওয়া বিচ্ছিন্ন ঘটনা নাকি তা অবৈধভাবে স্পেনে প্রবেশের ষড়যন্ত্র ছিল তা তদন্তে নেমেছে পুলিশ।

ঘটনার সূত্রপাত হয় যখন এয়ার অ্যারাবিয়া মারোক বিমানের এক মরোক্কান যাত্রী ডায়বেটিক কোমায় চলে যাওয়াতে বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি দেওয়া হয়। অবতরণের পর ওই ব্যক্তিকে নামানোর সঙ্গে সঙ্গে আরও ২১ যাত্রী রানওয়েতে নেমে পড়ে এবং বিমানবন্দরে থাকা বিমানের নিচে লুকিয়ে পড়ে।

পালিয়ে যাওয়া বেশিরভাগ যাত্রীকে গুয়ারদিয়া সিভিল এলাকায় পাওয়া গেছে। একজনকে মানাকোরগামী রাস্তায় হাঁটার সময় গ্রেফতার করা হয়।

উক্ত ঘটনায় প্রায় ৬০টি জাতীয় ও আন্তর্জাতিক ফ্লাইটকে অন্যত্র পাঠানো বা বিলম্বের মুখে পড়ে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ