ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঘুষ না দেয়ায় অক্সিজেন মেলেনি, শিশুর মৃত্যু

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২১, ০৭:০৮
ফাইল ছবি

ঘুষ না দেয়ায় চার বছরের এক শিশুকে অক্সিজেন দেয়নি হাসপাতালের স্বাস্থ্যকর্মী। এরপর ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) সিটে মারা যায় শিশুটি।

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, মৃত ওই শিশুর নাম মোহাম্মদ খাজা। সে নিউমোনিয়ায় আক্রান্ত ছিল। পরবর্তীতে সংক্রমণ ফুসফুসে ছড়িয়ে পড়েছিলো। ওই শিশুকে প্রথমে হায়দ্রাবাদের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরিস্থিতির অবনতি হলে হায়দ্রাবাদের নিলোফার হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ভর্তি হওয়ার পরপরই ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয় শিশুটিকে।

শিশুটির বাবা মোহাম্মদ আজমের অভিযোগ, খাজার অক্সিজেনের প্রয়োজন ছিল। খুব শিগগিরিই তা দিতে হতো। অক্সিজেন দেয়ার জন্য ১০০ টাকা ঘুষ চায় সুভাষ নামের ওই স্বাস্থ্যকর্মী। ঘুষ দিতে অস্বীকার করেন তারা। এ নিয়ে বাকবিতণ্ডা হলে অক্সিজেন না দিয়েই আইসিইউ ছেড়ে চলে যায় সুভাষ। অক্সিজেনের অভাবে হাসপাতালের শয্যাতেই মারা যায় শিশুটি। এরপরই হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেন আজম ও তার আত্মীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। পরিস্থিতি সামাল দিতে বেশ বেগ পেতে হয় তাদের।

এ প্র্র্রসঙ্গে হাসপাতালের সুপারিন্টেনডেন্ট ডা. ভি মুরলীকৃষ্ণ জানান, ইতোমধ্যেই অভিযুক্ত স্বাস্থ্যকর্মীকে বরখাস্ত করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে এই ঘটনার উপযুক্ত তদন্তের আশ্বাস দেয়া হয়েছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ