ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিশু শিক্ষার্থীকে উল্টো করে ঝুলিয়ে শাস্তি!

প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২১, ২২:২৫

স্কুলের সহপাঠিদের সঙ্গে ঝগড়া-বিবাদ করায় স্কুল ভবনের দোতলার বারান্দা থেকে উল্টো করে ঝুলিয়ে দ্বিতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে শাস্তি দেওয়ায় গ্রেপ্তার হয়েছেন ভারতের উত্তর প্রদেশের একটি স্কুলের প্রধান শিক্ষক।

ঘটনাটির ভিডিও ভাইরাল হওয়ার পর ওই প্রধান শিক্ষক গ্রেপ্তারও হয়েছেন স্থানীয় পুলিশের হাতে।

তবে এতে শিক্ষকের কোনো দোষ দেখছেন না শাস্তি পাওয়া শিশুটির বাবা। তিনি বলেন, গুরু তার শীষ্যের প্রতি স্নেহ থেকেই এমনটি করেছেন!

তোলপাড় সৃষ্টিকারী এ ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের মির্জাপুরে। গতকাল বৃহস্পতিবার টিফিনের সময় খেলতে গিয়ে এক সহপাঠীকে কামড়ে দেওয়ার অভিযোগে শিশুটিকে ওইভাবে ঝুলিয়ে শাস্তি দেন প্রধান শিক্ষক।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, ওই শিক্ষক এক শিশুকে বিদ্যালয় ভবনের দোতলার বারান্দা থেকে পা ধরে নিচে ফেলে দেয়ার মতো করে উল্টো করে ঝুলিয়ে রেখেছেন। জানা গেছে, ওই শিক্ষকের নাম মনোজ বিশ্বকর্মা।

অভিযোগ পেয়ে ওই শিক্ষার্থীর হাত ধরে ওপরতলায় নিয়ে যান প্রধান শিক্ষক মনোজ, এরপর উল্টো করে ঝুলিয়ে সরি না বললে বারান্দা থেকে নিচে ফেলে দেওয়ার হুমকি দেন ওই শিক্ষার্থীকে। শিশুটির চিৎকার শুনে অন্য শিশুরা সেখানে আসার পর তাকে ছেড়ে দেন মনোজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়লে ভারতের কিশোর আইনের অধীনে ওই শিক্ষককে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশ পুলিশ।

গ্রেপ্তার শিক্ষক মনোজ বিশ্বকর্মা সংবাদমাধ্যমকে বলেন, ‘শিশুটি খুব চঞ্চল স্বভাবের। এর আগেও তার বিরুদ্ধে সহপাঠীদের এমনকি শিক্ষকদেরও কামড় দেওয়ার অভিযোগ পেয়েছি। তার স্বভাবের জন্য তার বাবা আমাদের বলেছিলেন, তাকে ঠিকঠাক করতে। এ জন্যই আমরা তাকে শুধু একটু ভয় দেখাতে চেয়েছি।’

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ