ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রিটেনে ফের করোনার দাপট, চিন্তিত সরকার

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২১, ০২:১১
সংগৃহীত ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দুই দফা লকডাউনের পর ব্রিটেনে গত ১৯ জুলাই অধিকাংশ বিধিনিষেধ উঠিয়ে নেয়া হলেও ফের করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।

গত বৃহস্পতিবার গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। ইদানীং প্রতি দিনই আক্রান্ত হচ্ছে গড়ে ৫০ হাজারের বেশি মানুষ। তবে সংক্রমণ বাড়তে থাকলেও লকডাউন বা এ জাতীয় কঠোর বিধিনিষেধ আরোপের কোনো পরিকল্পনা আপাতত নেই বলে জানিয়েছে দেশটির সরকার।

নতুন করে করোনা প্রতিরোধে সব নাগরিককে বুস্টার ডোজ নেয়ার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী এবং দেশটির স্বাস্থ্য সংস্থা সবাইকে ফেসমাস্ক ও নিরাপদ দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছে।

এদিকে, দৈনিক সংক্রমণ বাড়ার ফলে স্বাভাবিকভাবেই যুক্তরাজ্যে বাড়ছে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও। দেশটির স্বাস্থ্যসেবা বিভাগের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা বর্তমানে ৫ লাখ ৬৩ হাজারেরও বেশি। প্রতিদিন প্রায় হাজার খানেক করোনা রোগী চিকিৎসার জন্য ভর্তি হচ্ছেন ব্রিটেনের হাসপাতালগুলোতে। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৯৫৯ জন।

দেশটির জনস্বাস্থ্যবিশেষজ্ঞদের মতে, খুব শিগগিরই সংক্রমণ হ্রাস না পেলে শীত পুরোপুরি আসার আগেই ভেঙে পড়বে যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা ব্যবস্থা।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ