ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

থাইল্যান্ডে ৪৬ দেশের জন্য কোয়ারেন্টাইন মুক্ত ভ্রমণ

প্রকাশনার সময়: ২২ অক্টোবর ২০২১, ০০:৫৯
সংগৃহীত ছবি

করোনার ধাক্কায় কাটিয়ে এবার পর্যটক আকর্ষণের দিকে ঝুঁকছে থাইল্যান্ড। সংক্রমণের ঝুঁকি কম, বিশ্বের এমন ৪৬ টি দেশের জন্য ফের দুয়ার খুলে দিয়েছে অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের দেশটি।

এ প্রসঙ্গে দেশটির প্রধানমন্ত্রী প্রায়ুত চান ওঁচা বলেছেন, আকাশপথে থাইল্যান্ড প্রবেশের পর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলে কোনও পর্যটককে কোয়ারেন্টাইন পালন করতে হবে না। এই সিদ্ধান্ত আগামী ১ নভেম্বর থেকে কার্যকর হবে।

এর আগে, গত ১০ অক্টোবর করোনা মহামারির কারণে দীর্ঘদিন বিদেশি পর্যটকদের জন্য সীমান্ত বন্ধ রাখার পর তা আংশিক খোলার ঘোষণা দিয়েছিলেন থাই প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে প্রায়ুত চান ওঁচা আগের ১০ দেশের সেই সংখ্যা এখন ৪৬ করা হয়েছে বলে ঘোষণা দেন। তবে কোয়ারেন্টাইন-মুক্ত ভ্রমণের নতুন এই তালিকায় কোন কোন দেশ আছে; সে বিষয়ে কোনও ইঙ্গিত দেননি তিনি।

প্রায়ুত চান বলেন, ‌আমাদের দ্রুতগতিতে এগিয়ে যাওয়া দরকার এবং এটি এখনই দরকার। প্রথমে সবকিছু একেবারে ঠিক হয়ে যাওয়ার অপেক্ষা করলে আমরা অনেক দেরী করে ফেলতে পারি। এছাড়া পর্যটকরা অন্যান্য দেশ ভ্রমণের সিদ্ধান্ত নিতে পারেন।

এর আগে চলতি মাসের শুরুর দিকে সিঙ্গাপুর, চীন এবং যুক্তরাষ্ট্রসহ বিশ্বের কম ঝুঁকিপূর্ণ ১০ দেশের টিকার ডোজ পূর্ণকারী পর্যটকদের জন্য সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় থাইল্যান্ড। ওই সময় জানানো হয়, ফ্লাইট শুরুর আগে এবং পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলে কোনও পর্যটককে কোয়ারেন্টাইন পালন করতে হবে না।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ