ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পাকিস্তানে বোমার আঘাতে নিহত ৪

প্রকাশনার সময়: ২১ অক্টোবর ২০২১, ০৯:৩১

পাকিস্তানে রাস্তার পাশে পুঁতে রাখা একটি বোমার আঘাতে নিরাপত্তা বাহিনীর চার সদস্য প্রাণ হারিয়েছেন। বুধবার (২০ অক্টোবর) দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এ হামলার ঘট্না ঘটে।

স্থানীয় পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা আব্দুল সামাদ খান জানিয়েছেন, আফগানিস্তান সীমান্তবর্তী বাজুর এলাকায় পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। এতে দুই পুলিশ ও দুই সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।

এ ঘটনায় দোষীদের খুঁজতে নিরাপত্তা বাহিনী এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে, এর পেছনে পাকিস্তানি তালেবানের হাত রয়েছে।

আফগানিস্তান সীমান্তবর্তী এলাকাটি বহুদিন পাকিস্তানি তালেবানের ঘাঁটি হিসেবে ব্যবহৃত হতো। তবে কয়েক বছর আগে সেখানে চিরুনি অভিযান চালিয়ে সশস্ত্র যোদ্ধাদের বিতাড়িত করার দাবি করে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী।

তবে এলাকাটি কখনোই পুরোপুরি তালেবানমুক্ত হয়নি। আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখলে উজ্জীবিত হয়ে উঠেছে পাকিস্তানি তালেবানও। গত আগস্টের পর পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর বেশ কয়েকটি হামলা চালিয়েছে তারা।

সহিংসতা বন্ধে কঠোর পথে না গিয়ে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের প্রস্তাব দিয়েছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। সূত্র : আল জাজিরার।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ