ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গ্রেফতারের পরই জামিন পেলেন যুবরাজ 

প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২১, ০৫:৩৪
সংগৃহীত ছবি

বৈষম্যমূলক মন্তব্যের কারণে গ্রেফতার হয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। তবে গ্রেফতারের কিছুক্ষণ পরই তিনি অন্তর্বর্তীকালীন জামিনে মুক্ত হয়েছেন।

হরিয়ানা প্রদেশের হিসার জেতার হানসি পুলিশ স্টেশনে তাকে গতকাল গ্রেফতার করা হয়। সে অঞ্চলের পুলিশ সুপার নীতিকা গেহলট জানিয়েছেন, পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের নির্দেশ মেনে তদন্তকারী অফিসার ডেপুটি পুলিশ সুপারের বিনোদ শংকরের কাছে আসেন যুবরাজ। তদন্তে যোগ দেন।

এর কিছু পরেই হাইকোর্টের নির্দেশ মেনে তাকে জামিনে হানসির পুলিশ স্টেশন। হানসির পুলিশ সুপার বলেছেন, গ্রেফতার করার পর অন্তর্বর্তীকালীন জামিনে ছাড়া পেয়েছেন উনি। ইতিমধ্যে আমরা তার ফোন নিয়েছি। ডেপুটি পুলিশ সুপার কাগজ-কলমে গ্রেফতারির উপর জোর দিয়েছেন।

গেল বছর ইনস্টাগ্রামে এক লাইভ ভিডিওতে যুজবেন্দ্র চাহালের বিরুদ্ধে যুবরাজ জাতিগত বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওঠে। হানসির এক আইনজীবী রজত কালসান তার বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেন। তার দাবি ছিল, যুবরাজের মন্তব্যে দেশটির দলিত সম্প্রদায়ের মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। কারণ, প্রচুর মানুষ সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখেছেন।

সে আইনীজীবীর অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ধারা, ১৫৩বি এবং তফসিলি জাতি ও উপজাতি আইনের (প্রতিরোধ এবং নৃশংসতা) ৩ (১) (ইউ) ধারায় মামলা করা হয় যুবরাজের নামে। তারই ফলে গ্রেফতার হলেন সাবেক ভারতীয় এই ক্রিকেটার।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ