ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

লেবাননে বিক্ষোভে গুলিতে নিহত অন্তত ৫

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২১, ১৮:২৭ | আপডেট: ১৪ অক্টোবর ২০২১, ১৮:৪৭

লেবাননের বৈরুতে হিজবুল্লাহ সমর্থকদের এক বিক্ষোভে গুলি চালানো হয়েছে। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন, আহত কমপক্ষে ২৫। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এসব জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা।

বৈরুতের বন্দরে গত বছরের ভয়াবহ বিস্ফোরণের ঘটনার তদন্ত থেকে বিচারক অপসারণের দাবিতে চলা জনবিক্ষোভে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) নিহতের এ ঘটনা ঘটে।

এপি ও আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, বৈরুতে হিজবুল্লাহ সমর্থকদের এক বিক্ষোভে গুলি চালানো হয়েছে। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন।

প্রতিবেদনে বলা হয়, দেশটির বিচারপতি তারেক বিতারকে বৈরুত বন্দর বিস্ফোরণের তদন্ত থেকে সরিয়ে দেওয়ার দাবিতে এই বিক্ষোভ হচ্ছিল। হিজবুল্লাহর শত শত সমর্থক কালো পোশাক পরে জাস্টিস প্যালেসের বাইরে জড়ো হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, বৃহস্পতিবারের এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের অনেককেই স্নাইপাররা আশেপাশের ভবন থেকে গুলি করেছে।

তবে লেবানিজ রেডক্রস জানিয়েছে, এখন পর্যন্ত ৫ নিহত ও ২৫ জন আহতের খবর জানা গেছে। কারা গুলি চালিয়েছে তা এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি। নিকটবর্তী তৈয়্যুন পাড়া থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে।

এ ঘটনায় এক অভিযুক্তকে আটক করেছে লেবাননের সেনাবাহিনী। হামলাকারীর নাম পরিচয় এখনও প্রকাশ করেনি প্রশাসন।

বৈরুতের বিস্ফোরণের তদন্ত নিয়ে এর আগেও স্বচ্ছতার প্রশ্ন ওঠে। এবার রাস্তায় নামলো দেশটির জনগণ।

গত বছরের (৪ আগস্ট) দুই দফায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে লেবাননের রাজধানী বৈরুত। বিস্ফোরণ এতই শক্তিশালী ছিল যে ২৪০ কিলোমিটার দূরে সাইপ্রাস থেকেও কম্পন অনুভূত হয়েছে। এ ঘটনায় নিহত হন ২১৯ জন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ