ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চিড়িয়াখানা থেকে পালিয়েছে বাঘ, শহরজুড়ে আতঙ্ক 

প্রকাশনার সময়: ০৮ অক্টোবর ২০২১, ০২:২৯ | আপডেট: ০৮ অক্টোবর ২০২১, ০২:৩১
ফাইল ছবি

চিড়িয়াখানার খাঁচা থেকে পালিয়েছে চিতাবাঘ। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে চিতাবাঘটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। যার ফলে শহরজুড়ে তৈরি হয়েছে আতঙ্ক।

ঝাড়্গ্রামের বন অধিদফতর ও পুলিশের বরাতে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, সন্ধ্যার অন্ধকারেই বাঘটিকে খুঁজছেন উদ্ধারকর্মীরা। চিতাবাঘ নিখোঁজের খবর ছড়িয়ে পড়ার সাথ সাথেই ঝাড়গ্রাম আশপাশের বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন। মাইকের মাধ্যমে ঝাড়গ্রাম শহরের পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের বাসায় থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

মাইকে ঘোষণা দেয়া হচ্ছে, ‘ডিয়ার পার্কের খাঁচা থেকে একটি চিতাবাঘ পালিয়ে গিয়েছে, সবাই সর্তক এবং সাবধানে থাকুন। যদি কোনও জন্তু দেখতে পান তাহলে ঝাড়গ্রাম থানায় বা বন দফতরে দ্রুত খবর দিন। সতর্কবার্তা জারি করা হয়েছে ঝাড়গ্রাম সংলগ্ন পশ্চিম মেদিনীপুরের ধেড়ুয়াতেও।

রাজ্যের প্রধান মুখ্য বনপাল (বন্যপ্রাণ) দেবল রায় বলেন, ঝাড়গ্রাম ‘মিনি জু’র বাসিন্দা দু’টি চিতাবাঘের মধ্যে একটি বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ খাঁচা থেকে পালিয়ে যায়। ওই খাঁচায় কিছু মেরামতের কাজ করা হচ্ছিল। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মেরামতিতে ত্রুটির কারণেই সুযোগ পেয়ে চিতাবাঘটি পালিয়েছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ