ঢাকা, শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

মধ্য আকাশে বিমান পরিচালনার সময় ককপিটে মারা গেলেন পাইলট

প্রকাশনার সময়: ১১ অক্টোবর ২০২৪, ১৬:০৫

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে তুরস্কের জন্য যাত্রা শুরু করে টার্কিশ এয়ারলাইন্স। সব ঠিক-ঠাক। তবে, মধ্য আকাশে দেখে দেয় অনাকাঙ্খিত এক বিপত্তি। ফ্লাইটের মধ্যপথেই হঠাৎ ককপিটে লুটিয়ে পড়েন তার্কিশ এয়ারলাইন্সের পাইলট।

প্রথমে সবাই ভেবেছিলেন তিনি ঘুমিয়ে পড়েছেন কিংবা অচেতন হয়ে পড়েছেন। তাকে ঘুম থেকে জাগানোর চেষ্টা করা হয়েছিলো অনেকবার। তবে, তিনি তাতে সাড়া দিলেন না। মাধ্য আকাশেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ফলে ওই বিমানটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয় নিউ ইয়র্কে। এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, সিয়াটল থেকে তুরস্কের ইস্তাম্বুলে যাচ্ছিল বিমানটি। তবে, স্থানীয় সময় ৯ই অক্টোবর (বুধবার) সকালে নিউ ইয়র্কে জন এফ কেনেডি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে তা জরুরি অবতরণ করানো হয়।

ফ্লাইট অ্যাওয়ার-এর ডাটা অনুাযায়ী স্থানীয় সময় ৮ই অক্টোবর সন্ধ্যা ৭টা ২ মিনিটে এয়ারবাস এ৩৫০ উড্ডয়ন করে। এতে পাইলট ছিলেন ইলসেহিন পেহলিভান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৫৯ বছর।

ঘটনার সময় ফ্লাইট ২০৪-এর বিমানটি ছিলো কানাডার উত্তরাঞ্চলে বাফিন দ্বীপের ওপর। সেখান থেকে বিমানটি দ্রুত ডানদিকে মোড় নেয়। ছুটতে থাকে নিউ ইয়র্কের উদ্দেশে। অবশেষে স্থানীয় সময় বুধবার সকাল ৫টা ৫৭ মিনিটে তা অবতরণ করে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ