বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

জাকির নায়েকের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বৈঠক

প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২৪, ২৩:৪৩

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের সঙ্গে বৈঠক করেছেন আলোচিত ইসলামিক বক্তা ডাক্তার জাকির নায়েক।

বুধবার (২ অক্টোবর) নিজের এক্স অ্যাকাউন্টে একটি ছবি প্রকাশ করেছেন তিনি। এতে লিখেছেন, ‘ইসলামিক রিপাবলিক অব পাকিস্তানের প্রধানমন্ত্রী মুহাম্মদ শেহবাজ শরীফের সঙ্গে আলোচনা।’

গত সোমবার পাকিস্তান সরকারের আমন্ত্রণে দেশটিতে যান জাকির নায়েক। পাকিস্তানের ইসলামাবাদ, করাচি এবং লাহোরে তিনি ধর্ম নিয়ে আলোচনার একাধিক অনুষ্ঠানে কথা বলবেন।

সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, প্রায় এক মাস থাকার পরিকল্পনা নিয়ে পাকিস্তানে এসেছেন জাকির নায়েক। তার ছেলে ফারিক নায়েক, তিনিও একজন ইসলামিক স্কলার, এ সফরে তার সঙ্গে এসেছেন।

জাকির নায়েকের আগমন উপলক্ষ্যে নিউ ইসলামাবাদ বিমানবন্দরে জারি করা হয়েছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা। পাকিস্তানের প্রধানমন্ত্রীর যুব কর্মসূচির চেয়ারম্যান রানা মাসুদ, দেশটির ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ আতা-উর-রহমানসহ কয়েকজন উচ্চপদস্থ আমলা তাকে স্বাগত জানানোর জন্য বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

পাকিস্তানের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, এই এক মাসের সফরে পাকিস্তানের উচ্চপদস্থ কয়েক জন কর্মকর্তার সঙ্গে বৈঠক করবেন জাকির; পাশাপাশি ইসলামাবাদ, করাচি এবং লাহোরে কয়েকটি ধর্মীয় অনুষ্ঠানেও যোগ দেবেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ