ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বন্দুকধারীর গুলিতে দুই তালেবানসহ নিহত ৪ 

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২১, ০১:২৫
সংগৃহীত ছবি

আফগানিস্তানের জালালাবাদে দুই জন তালেবান সদস্য ও দুই বেসামরিক নাগরিককে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা।

শহরের পার্শ্ববর্তী প্রদেশ নানগারহারের সাংস্কৃতিক কর্মকর্তা মোহাম্মদ হানিফ জানিয়েছেন, শনিবারের এই ঘটনায় আহত হয়েছেন আরও দুই বেসামরিক।

তবে তাৎক্ষণিকভাবে কেউ এ ঘটনার দায় স্বীকার করেনি। তবে নানগারহার প্রদেশে জঙ্গিগোষ্ঠী আইএসের শক্ত অবস্থান রয়েছে। আইএস জঙ্গিরা তালেবানকে শত্রু হিসেবে বিবেচনা করে থাকে। ইতোপূর্বে তারা তালেবানের বিরুদ্ধে বিভিন্ন হামলার দায় স্বীকার করেছে।

এদিকে আফগানিস্তানের নতুন শাসকগোষ্ঠী তালেবান আত্মঘাতী বোমারুদের একটি বিশেষ ব্যাটালিয়ন তৈরি করেছে; যাদেরকে দেশটির সীমান্তে বিশেষ করে বাদাখশান প্রদেশে মোতায়েন করা হবে।

শনিবার স্থানীয় সংবাদমাধ্যম খামা প্রেসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই।

খামা প্রেস বলছে, বাদাখশান প্রদেশের ডেপুটি গভর্নর মোল্লা নিসার আহমাদ আহমাদি গণমাধ্যমকে আত্মঘাতী ওই বোমারু ব্যাটালিয়ন তৈরির কথা জানিয়েছেন। এই ব্যাটালিয়নের সদস্যদের আফগানিস্তানের প্রতিবেশি চীন ও তাজিকিস্তান সীমান্তে এবং দেশটির উত্তরপশ্চিমাঞ্চলের বাদাখশান প্রদেশে মোতায়েন করা হবে বলে জানিয়েছেন তিনি।

আহমাদি বলেছেন, ব্যাটালিয়নের নাম লস্কর-ই-মানসুরি (মানসুর আর্মি) এবং দেশের সীমানায় তাদের মোতায়েন করা হবে। আগের আফগান সরকারের নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো তালেবানের যোদ্ধাদের মতোই হবেই এই আত্মঘাতী বোমারু ব্যাটালিয়ন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ