ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আল জাজিরার অফিসে ইসরায়েলি সেনাদের হামলা

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৬

ভারী অস্ত্রসহ মুখোশধারী ইসরায়েলি সেনারা অধিকৃত পশ্চিম তীরের রামাল্লায় অবস্থিত আল জাজিরা ব্যুরোতে হামলা চালিয়েছে। কর্তৃপক্ষ ৪৫ দিন অফিস বন্ধ রাখার আদেশ দিয়েছে বলে জানা গেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার করা এক প্রতিবেদনে এ সব তথ্য জানানো হয়।

ইসরায়েলি সৈন্যরা অভিযান চালিয়ে ব্যুরোটি বন্ধ করে দেওয়ার পরে এখনও দখলকৃত পশ্চিম তীরের রামাল্লায় আল জাজিরা অফিসের চারপাশে গুলি ও টিয়ারগ্যাসের শব্দ শোনা যাচ্ছে।

ভারী অস্ত্রসহ মুখোশধারী ইসরায়েলি সৈন্যরা জোরপূর্বক আল জাজিরার ব্যুরোর বিল্ডিংটিতে প্রবেশ করেছিল এবং রবিবার ভোরে নেটওয়ার্কের পশ্চিম তীরের ব্যুরোপ্রধান ওয়ালিদ আল-ওমারির কাছে ৪৫ দিনের বন্ধের আদেশ হস্তান্তর করেছে। তবে তারা এই সিদ্ধান্তের কারণ জানাননি।

রামাল্লা থেকে ফোনে কথা বলার সময়, আল জাজিরার নিদা ইব্রাহিম বলেছেন যে, ইসরায়েলের অভ্যন্তরে থেকে সংবাদ করা নিষিদ্ধ করার পরে পশ্চিম তীরে অভিযান এবং বন্ধের আদেশ "কোনো আশ্চর্যজনক নয়"।

তিনি আরও বলেন, আমরা ইসরায়েলি কর্মকর্তাদের ব্যুরো বন্ধ করার হুমকি শুনেছি। আমরা সরকারকে এই বিষয়ে আলোচনা করতে শুনেছি, অধিকৃত পশ্চিম তীরের সামরিক শাসককে চ্যানেলটি বন্ধ ও বন্ধ করতে বলেছে। কিন্তু এটা ঘটবে বলে আমরা আশা করিনি।

মে মাসে ইসরায়েলি সরকার ইসরায়েলের অভ্যন্তরে কাজ করা থেকে আল জাজিরাকে নিষিদ্ধ করার কয়েক মাস পরে রবিবারের ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে আল জাজিরা।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ