ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

আজ ভাষণ দেবেন হিজবুল্লাহ প্রধান, আসতে পারে নির্দেশনা

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬

নিজ যোদ্ধাদের উদ্দেশে আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভাষণ দেবেন লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ। মঙ্গলবার পেজার বিস্ফোরণে বহু হতাহতের রেশ কাটতে না কাটতেই এবার লেবাননের বৈরুতজুড়ে হিজবুল্লাহর ঘাঁটিতে ওয়াকিটকি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার হিজবুল্লাহর ব্যবহৃত হাজার হাজার পেজারে বিস্ফোরণ ঘটায় দখলদার ইসরায়েল। এরপর বুধবার ওয়াকিটকিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এমন পরিস্থিতিতে আজ ভাষণ দিতে যাচ্ছেন হিজবুল্লাহ প্রধান। তার এ ভাষণ থেকে নতুন দিক নির্দেশনা আসতে পারে বলে জানিয়েছেন গোষ্ঠীটির নির্বাহী কাউন্সিলের প্রধান হাসিম সাফিদ্দিন। তিনি জানিয়েছেন, দখলদার ইসরায়েল পেজার ও ওয়াকিটকিতে বিস্ফোরণ ঘটিয়ে তাদের যেসব যোদ্ধাকে হত্যা করেছে, তাদের হত্যার কঠোর ও রক্তক্ষয়ী প্রতিশোধ নেওয়া হবে।

তিনি বলেন, এসব হামলার ব্যতিক্রম শাস্তি হবে। এটি হবে রক্তক্ষয়ী শাস্তি। বুধবার হিজবুল্লাহর নেতা কথা বলবেন এবং তিনিই সব খোলাসা করবেন। আমরা ইসরায়েলি শত্রুদের বিরুদ্ধে নতুন পরিস্থিতি ও নতুন দ্বন্দ্বের মধ্যে থাকব।

হিজবুল্লাহর এ নেতা আরও বলেন, শত্রুদের জানা উচিত আমরা পরাজিত নই। আমরা ভাঙব না। আমরা সরেও যাব না এবং শত্রুরা যা করছে আমরা তার দ্বারা প্রভাবিতও হব না।

হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহ কী নির্দেশনা দেন এ নিয়ে এখন লেবাননের সাধারণ মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। যদিও এক বছর ধরে দখলদার ইসরায়েলের সঙ্গে বড় ধরনের কোনো যুদ্ধে জড়িত না হতে চাইছেন তিনি। তবে মঙ্গলবার ও বুধবার ইসরায়েল যা করেছে সেটি তার অবস্থানকে পরিবর্তন করে দিতে পারে কি না তা নিশ্চিত নয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ