ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

লাদেনের ছেলে হামজা বেঁচে আছেন, নেতৃত্ব দিচ্ছেন আল-কায়েদার

প্রকাশনার সময়: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪৯

জঙ্গি গোষ্ঠী আল-কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন এখনো বেঁচে আছেন। শুধু তাই নয় তিনি সংগঠনটির নেতৃত্ব দিচ্ছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য মিরর ইউএসের এক প্রতিবেদন এ তথ্য জানানো হয়। আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে দ্য মিরর এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, একটি তালেবানবিরোধী সামরিক জোট ন্যাশনাল মোবিলাইজেশন ফ্রন্ট (এনএমএফ) হামজা ও তার সহযোগীদের অপারেশনের বিবরণ দিয়েছে।

দ্য মিররের প্রতিবেদনে আরও বলা হয়, ‘সন্ত্রাসের ক্রাউন প্রিন্স’ নামে পরিচিত হামজা ৪৫০ স্নাইপারদের অবিচ্ছিন্ন সুরক্ষায় উত্তর আফগানিস্তানে লুকিয়ে আছে। এনএমএফ সতর্ক করেছে যে ২০২১ সালে কাবুলের পতনের পর থেকে আফগানিস্তান ‘বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর জন্য একটি প্রশিক্ষণ কেন্দ্র’ হয়ে উঠেছে।

এর আগে, ২০১৯ সালে, যুক্তরাষ্ট্রের এক বিমান হামলায় হামজা বিন লাদেন নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্র ও অন্যান্য পশ্চিমা দেশে হামলার আহ্বান জানিয়ে হামজা বিন লাদেনের দেওয়া একটি অডিও–ভিডিও বার্তা প্রকাশিত হওয়ার পরই মার্কিন হামলায় তার নিহত হওয়ার খবর জানা যায়। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের বৈশ্বিক সন্ত্রাসের তালিকায় হামজা বিন লাদেনের নাম রয়েছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ