ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

পদত্যাগ করতে রাজি আছি: মমতা

প্রকাশনার সময়: ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৩:১৪

পদত্যাগ করতে রাজি আছেন বলে জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরজি কর মেডিকেল কলেজে নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধি দলের জন্য রাজ্য সরকারের সচিবালয় নবান্নে বৃহস্পতিবার দুই ঘণ্টা অপেক্ষার পর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেছেন।

মমতা বলেন, ‘তিন দিনেও সমাধান করতে পারলাম না। বাংলার মানুষের কাছে ক্ষমা চাইছি। যারা নবান্নের সামনে এসেও বৈঠকে এলো না, তাদের আমি ক্ষমা করলাম।

আমাকে অনেক অসম্মান করা হয়েছে। আমার সরকারকে অসম্মান করা হয়েছে। অনেক ভুল-বোঝাবুঝি, কুৎসা হয়েছে। সাধারণ মানুষ রং বোঝেনি।

আমি পদত্যাগ করতে রাজি আছি। কিন্তু ওরা বিচার চায় না। চেয়ার চায়। আশা করি, মানুষ সেটা বুঝবে।’

মমতা জানান, অনেকেই বৈঠকে আগ্রহী ছিল। কিন্তু বাইরে থেকে সমঝোতা না করার নির্দেশ এসেছে। তিনি বলেন, ‘অনেকে বৈঠক করতে আগ্রহী ছিল। কিন্তু বাইরে থেকে নির্দেশ আসছিল। দু-তিনজন রাজি হয়নি।

আমি মানুষের কাছে ক্ষমা চাইছি। চিকিৎসকদের অনুরোধ করছি, কাজে ফিরুন।’

মমতা সুপ্রিম কোর্টের নির্দেশের প্রসঙ্গও তোলেন। তিনি বলেন, ‘সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সময় পেরিয়ে গেছে। আমি যত দূর জানি, সুপ্রিম কোর্ট বলেছেন, রাজ্য পদক্ষেপ নিলে তারা বাধা দেবেন না। কিন্তু আমি কিছু করব না। বহু মানুষ চিকিৎসা পাচ্ছে না। এরই মধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে। সাত লাখ মানুষ বঞ্চিত হয়েছে। আমার হৃদয় কাঁদছে। ওরা ছোট, আমি ওদের ক্ষমা করছি। বাংলার মানুষের কাছে আমি ক্ষমা চাইছি। তিন দিন চেষ্টা করেও সমাধান করতে পারলাম না।’

এরপরও যদি চিকিৎসকরা বৈঠক করতে চান, তবে মুখ্য সচিব ও নবান্নের অন্য কর্মকর্তারা যেন বৈঠক করেন এবং তাদের বক্তব্য শোনেন। তবে তিনি আপাতত আর আলোচনায় থাকছেন না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ