মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

মসজিদে ঢুকে মুসলিমদের মারার হুমকি বিজেপি নেতার

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৯

মসজিদে ঢুকে মুসলিমদের মারার হুমকি দিয়েছেন ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক নীতেশ রানে। রোববার দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের আহমেদনগর জেলায় রামগিরি মহারাজের সমর্থনে এক সভায় বক্তৃতা করার সময় প্রকাশ্যে এমন হুমকি দিয়েছেন তিনি। দেশটির সংখ্যালঘু মুসলিমদের উদ্দেশ্যে প্রকাশ্যে এমন হুমকি দেওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বিজেপি দলীয় এই বিধায়ক। একই সঙ্গে তার বিরুদ্ধে থানায় দুটি এফআইআর দায়ের করেছে পুলিশ।

দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, রোববার আহমেদনগরে এক জনসভায় অংশ নিয়েছিলেন বিজেপি বিধায়ক নীতেশ রানে। ওই সময় তিনি মসজিদে মসজিদে ঢুকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকি দেন। তার এমন সাম্প্রদায়িক মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন বিরোধীরা।

তারা বলছেন, রাজ্যের বিধানসভা ভোটের আগে বিজেপি সাম্প্রদায়িক সহিংসতা ছড়াতে চাইছে। নীতেশ রানের ওই মন্তব্য নিয়ে তুমুল বিতর্ক শুরু হওয়ায় বিজেপির মুখপাত্র তুহিন সিনহাও তাকে একহাত নিয়েছেন।

দেশটির একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তুহিন সিনহা বলেন, ‌‘‘দলে এই ধরনের মন্তব্যের কোনও স্থান নেই এবং কোনও রাজনীতিবিদের কখনই এই ধরনের মন্তব্য করা উচিত নয়।’

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ