মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

ড. ইউনূসকে ইউএনডিপির অভিনন্দন

প্রকাশনার সময়: ১৮ আগস্ট ২০২৪, ১০:৫৫

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নেয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)। শুক্রবার (১৬ আগস্ট) পাঠানো ওই অভিনন্দন বার্তায় অন্তর্বর্তী সরকারের উদীয়মান জাতীয় অগ্রাধিকারগুলোকে সমর্থন করার দৃঢ় প্রতিশ্রুতিও পুনর্ব্যক্ত করা হয়।

বার্তায় বৈশ্বিক ও আঞ্চলিক নেটওয়ার্ক, অর্থনৈতিক পুনরুদ্ধার এবং আইনের শাসন শক্তিশালী করার মতো ক্ষেত্রগুলোতে দক্ষতার ওপর নির্ভর করতে পরামর্শ দেয়া হয়। যাতে এ সংকটময় সময়ে বাংলাদেশকে সমর্থন করা যাবে।

এ সময় ড. ইউনূসের মঙ্গল কামনা করে বলা হয়, জাতিকে শান্তিপূর্ণ, ন্যায় ও গণতান্ত্রিক উত্তরণের মাধ্যমে বাংলাদেশের সব মানুষের জন্য আরও অন্তর্ভুক্তিমূলক এবং সমৃদ্ধ ভবিষ্যতের দিকে পরিচালিত করছেন। একজন বন্ধু হিসেবে, আপনার সব পদক্ষেপের মঙ্গল কামনা করছি।

স্টেফান লিলারের নেতৃত্বে বাংলাদেশে ইউএনডিপির আবাসিক প্রতিনিধি যেকোনো সহায়তায় পাশে থাকবে বলে আচিম স্টেইনার উল্লেখ করেন।

উল্লেখ্য, ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হয়। পদত্যাগের পর ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর চারদিন পর গত ৮ আগস্ট রাতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ