ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

নাইজেরিয়ায় নদীতে নৌকায় বিস্ফোরণে নিহত ২০

প্রকাশনার সময়: ০৯ আগস্ট ২০২৪, ১৭:৪১

নাইজেরিয়ায় নদীতে নৌকা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। পণ্যবাহী ওই নৌকাটি ছিল কাঠের তৈরি এবং আগুন লেগে যাওয়ার পর বিস্ফোরণ হয়।

শুক্রবার (৯ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার নাইজেরিয়ার উপকূলীয় প্রদেশ বেয়েলসায় একটি নদীতে কাঠের নৌকায় আগুন লেগে বিস্ফোরণের ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন বলে পুলিশ মুখপাত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে।

বায়েলসা পুলিশের মুখপাত্র মুসা মুহাম্মদ বৃহস্পতিবার বলেছেন, নৌকাটিতে করে ব্যবসায়ীরা উপকূলীয় এলাকাগুলোতে পণ্য নিয়ে যাচ্ছিল।

গত বছর নাইজেরিয়ায় নৌকা দুর্ঘটনায় অন্তত ২০০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এসব দুর্ঘটনার জন্য নিয়মিতভাবে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রীবহন এবং দুর্বল রক্ষণাবেক্ষণকে দায়ী করে থাকে কর্তৃপক্ষ।

এ ছাড়া ২০২২ সালের অক্টোবরে নাইজেরিয়ার দক্ষিণ-পূর্ব প্রদেশ আনামব্রায় নৌকা দুর্ঘটনায় কমপক্ষে ৭৬ জনের প্রাণহানি হয়েছিল।

এ ছাড়া ২০২২ সালে নাইজেরিয়ার ৩৬টি প্রদেশের মধ্যে ২৯ প্রদেশ প্রবল বন্যার সম্মুখীন হয়েছিল এবং এর মধ্যে অ্যানামব্রা প্রদেশও ছিল। সেসময় বন্যার পানির কারণে বহু বাড়িঘর, ফসল এবং রাস্তা ভেসে যায় এবং কমপক্ষে ৫ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছিল।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ