মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

গাজায় ইসরায়েলি হামলায় আল জাজিরার দুই সাংবাদিক নিহত

প্রকাশনার সময়: ০১ আগস্ট ২০২৪, ১০:৫৩

ফিলিস্তিনির গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় আল-জাজিরার দুই সাংবাদিক নিহত হয়েছেন। বুধবার (৩১ জুলাই) পশ্চিম গাজায় তাদের গাড়ি লক্ষ্য করে চালানো হামলায় তারা নিহত হন। খবর আল-জাজিরা

নিহত সাংবাদিকরা হলেন- আল-জাজিরা অ্যারাবিক-এর সাংবাদিক ইসমাইল আল-গউল এবং তাঁর ক্যামেরাপারসন রামি আল-রিফি।

ইরানের রাজধানী তেহরানে বুধবার ভোরে নিহত হামাসের রাজনৈতিক নেতা ইসমাইল হানিয়ার গাজা বাড়ির কাছাকাছি সংবাদ সংগ্রহে যান এ দুই সাংবাদিক। এসময় ইসরায়েল তাদের গাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালায়।

হামলার শিকার হওয়ার ১৫ মিনিট আগেও অফিসে থাকা সহকর্মীদের সঙ্গে তারা যোগাযোগ করেছিলেন। যেখান থেকে সংবাদ সংগ্রহ করছিলেন তার কাছেই একটি বাড়িতে হামলা চালানো হয় বলে ফোনে তারা বলেন। আহত হওয়ার পর আল-আহলি আরব হাসপাতালে নেওয়ার পথে দুজনই নিহত হন।

হামলার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি দখলদার দেশ ইসরায়েল। গাজায় ১০ মাস ধরে চলা যুদ্ধে এর আগেও সাংবাদিকদের ওপর চালানো হামলার ঘটনাগুলো অস্বীকার করেছে দেশটি।

আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক এই হামলাকে ইসরায়েলি বাহিনী কর্তৃক পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড আখ্যা দিয়েছে। একইসঙ্গে এই অপরাধের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে সব ধরনের আইনি পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার করেছে।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে গাজার শাসক দল হামাসের প্রাণঘাতী হামলার জবাবে উপত্যকায় প্রায় বিরামহীন হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। হামাসের ওই হামলায় নিহত হয় ১২ শর মতো ইসরায়েলি। ওইদিন দুই শতাধিক ইসরায়েলিকে বন্দি করে গাজায় নিয়ে আসেন সশস্ত্র ফিলিস্তিনিরা।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ