ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘হানিয়ার হত্যাকাণ্ড সম্পর্কে জানি না’

প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২৪, ১৯:০৬

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রধান নেতা ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ড সম্পর্কে যুক্তরাষ্ট্র কিছু জানে না এবং এর সঙ্গে জড়িতও নয় বলে দাবি করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

বুধবার (৩১ জুলাই) ‘সিএনএ সিঙ্গাপুর’-এর সঙ্গে দেওয়া এক সাক্ষাৎকারে এমন দাবি করে ব্লিঙ্কেন জানান, গাজায় এখন যুদ্ধবিরতির প্রয়োজন। তবে হানিয়াকে হত্যার পরিণতি কী হতে পারে, এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি তিনি। কারণ পরিণতি কি হবে এ ব্যাপারে তারা কিছু জানেন না বলে দাবি তার।

বুধবার সকালে ইরানের রাজধানী তেহরানে নিজ বাড়িতে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হন ইসমাইল হানিয়া। হানিয়া ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে তেহরানে গিয়েছিলেন। সেখানে ইরানি প্রেসিডেন্টসহ বিভিন্ন উচ্চপদস্থ ব্যক্তিবর্গের সঙ্গে বৈঠক করেন তিনি। এরপর তেহরানে নিজের বাড়িতে যান। সেখানে স্থানীয় সময় রাত ২টার একটু পর তাকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

এ ঘটনার পর মধ্যপ্রাচ্যে এখন পূর্ণমাত্রার যুদ্ধ শুরু হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। ইরানের মাটিতে হত্যাকাণ্ড ঘটানোয় ইরানের পক্ষ থেকে ইসরায়েলকে কঠোর শাস্তি দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এমন আশঙ্কা থেকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জরুরি বৈঠক ডেকেছেন।

সূত্র: সিএনএন

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ