ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

যুক্তরাজ্যে ছুরি হামলায় দুই শিশু নিহত 

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২৪, ১১:১০

যুক্তরাজ্যে একটি নাচের স্কুলে ছুরি হামলা হয়েছে। এতে দুই শিশু নিহত এবং আহত হয়েছেন ৯ জন। এ ঘটনায় ১৭ বছর বয়সী এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। জব্দ করা হয়েছে হত্যায় ব্যবহৃত ছুরি।

সিবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার (২৯ জুলাই) মার্সিসাইড জেলার সাউথপোর্ট শহরে শিশুদের নাচের স্কুলে এ হামলা হয়। সেখানে ছয় থেকে ১০ বছরের শিশুরা নাচ শিখছিলেন। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। তারা হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন।

স্থানীয় পুলিশ জানায়, ওই তরুণ অন্য শহর থেকে এখানে আসে। হামলার সঠিক কারণ এখনও জানা যায়নি। এ বিষয়ে গভীরভাবে তদন্ত করা হচ্ছে। হামলাকারীর সঙ্গে সন্ত্রাসীদের যোগাযোগ আছে কি না তা নিশ্চিত হতে কাজ করছে গোয়েন্দা দল। তবে তদন্তের স্বার্থে হামলাকারীর পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

মার্সিসাইড পুলিশের চিফ কনস্টেবল সেরেনা কেনেডি বলেন, হামলকারী তরুণ খুবই বেপরোয়া ছিল। সে নাচের ক্লাসে প্রবেশ করেই যাকে পেয়েছে তাকেই ছুরিকাঘাত করে। এ সময় হামলাকারীকে ঠেকাতে গিয়ে আহত হন দুই প্রাপ্তবয়স্ক। এ ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষ দুঃখিত। আমরা প্রকৃত কারণ উদ্‌ঘাটন করে জড়িত অন্য কেউ থাকলে তাকেও আইনের আওতায় আনব।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, ঘটনাটি ছিল ‘ভয়ংকর’। আমার জীবদ্দশায় এমন ঘটনা দেখিনি। আমরা খুবই মর্মাহত। এদিকে ভুক্তভোগীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিবৃতি দিয়েছেন রাজা তৃতীয় চার্লস ও প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার। তারা নিহত ও আহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ