ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

সাত দিনে ২০ কোটি ডলার অনুদান পেলেন কামালা হ্যারিস

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ১৫:৫২ | আপডেট: ২৯ জুলাই ২০২৪, ১৬:২৫

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র একশ দিন বাকি। জো বাইডেন ডেমোক্র্যাট প্রার্থীপদ থেকে সরে দাঁড়ানোর পর এখনও কামালা হ্যারিসের নাম আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়নি। তবে তিনিই ডেমোক্র্যাটদের সম্ভাব্য প্রার্থী। এই অবস্থায় তার প্রচারের জন্য এক সপ্তাহে ২০ কোটি ডলার (প্রায় দুই হাজার ২৩৫ কোটি বাংলাদেশি টাকা) অনুদান জমা পড়েছে।

হ্যারিসের ডেপুটি প্রচার ম্যানেজার রব প্ল্যাহার্টি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করে বলেছেন, আমরা গত এক সপ্তাহ ধরে প্রচার চালাচ্ছি। এর মধ্যেই কমলা হ্যারিস ২০ কোটি ডলার তুলে ফেলেছেন। অনুদানকারীদের মধ্যে ৬৬ শতাংশই নতুন। আমরা ১৭ হাজার নতুন স্বেচ্ছাসেবীকেও সই করিয়েছি।

এ দিকে, ডেমোক্র্যাট পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে কামালা হ্যারিসের নাম ঘোষণা না হলেও, এরই মধ্যে বিল ক্লিন্টন, বারাক ওবামা, ন্যান্সি পেলোসির মতো নেতারা তাকে সমর্থন করার কথা জানিয়েছেন।

আগস্টে ডেমোক্র্যাট পার্টি অনলাইন ভোটের আয়োজন করবে। তারপরই সম্ভবত আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কামালা হ্যারিসের নাম নিশ্চিত করবে তারা।

সাম্প্রতিক সমীক্ষায় দেখা যাচ্ছে, হ্যারিস তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পকে প্রায় ছুঁয়ে ফেলেছেন। এখন দেখার বিষয় হোয়াইট হাউজের জন্য এই লড়াইয়ে হ্যারিস শেষপর্যন্ত ট্রাম্পকে টক্কর দিতে পারবেন কি না।

সূত্র: ডয়চে ভেলে

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ