ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

মুম্বাইয়ে সর্বোচ্চ সতর্কতা রেড অ্যালার্ট জারি

প্রকাশনার সময়: ২৬ জুলাই ২০২৪, ০৯:৪৬ | আপডেট: ২৬ জুলাই ২০২৪, ০৯:৪৯

প্রবল বৃষ্টির ফলে অবস্থা আরও খারাপ হতে পারে এই ভেবে ভারতের মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদফতর। শহরের বাসিন্দাদের দরকার ছাড়া ঘরের বাইরে যেতেও বারণ করা হয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাসে ক্ষয়ক্ষতি এড়াতে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

শুক্রবার (২৬ জুলাই) প্রতিবেদনে বলা হয়, আবহাওয়া অফিস উপকূলীয় শহরে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়ার পরে পুলিশ মুম্বাইয়ের বাসিন্দাদের আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত বাড়িতে থাকতে বলেছে। এ ছাড়া মুম্বাইয়ে সর্বোচ্চ সতর্কতা রেড অ্যালার্ট জারি আছে।

এক বার্তায় পুলিশ বলেছে, আইএমডি আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত মুম্বাইয়ে রেড অ্যালার্ট ঘোষণা করেছে। মুম্বাইবাসীকে অত্যাবশ্যক না হওয়া পর্যন্ত বাড়ির ভেতরে থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। অনুগ্রহ করে নিরাপদে থাকুন। জরুরি পরিস্থিতিতে ১০০, ১১২ ডায়াল করুন।

গত ২৪ ঘণ্টায় মুম্বাই শহরে ৪৪ মিলিমিটার, পূর্ব শহরতলিতে ৯০ মিলিমিটার এবং পশ্চিমাংশে ৮৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ দিকে ভারী বৃষ্টির কারণে এখন পর্যন্ত ১১টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ১০টি ফ্লাইট মুম্বাই থেকে সরিয়ে কাছাকাছি বিমানবন্দরে নেওয়া হয়েছে। বলা হচ্ছে, হঠাৎ প্রবল বৃষ্টির কারণে আকস্মিক বন্যা ভয়াবহ রূপ নিতে পারে। তাই সবাইকে সতর্ক অবস্থানে থাকতে অনুরোধ করা হয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ