ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১২৯

প্রকাশনার সময়: ২৫ জুলাই ২০২৪, ১০:৩১

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আক্রমণ চালিয়েই যাচ্ছে ইসরায়েল। দখলদার দেশটির হামলায় গাজায় আরও ১২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও শতাধিক মানুষ। উদ্ধারকর্মীরা যেতে না পারায় অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার খান ইউনিসের দক্ষিণাঞ্চলে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ১২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও শতাধিক মানুষ। এ ছাড়া এলাকাটির প্রায় দেড় লাখ মানুষকে জোরপূর্বক বাস্তুচ্যুত করার জন্য প্রচেষ্টা চালাচ্ছে ইসরায়েল।

আলজাজিরা জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে চালানো এ হামলায় গাজায় ৩৯ হাজার ১৪৫ জন নিহত হয়েছেন। এ ছাড়া এ যুদ্ধে আহত হয়েছেন অন্তত ৯০ হাজার ২৫৭ জন। অন্যদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের হামলায় ইসরায়েলের প্রায় ১২০০ লোক নিহত হয়েছেন এবং বেশ কয়েজন এখনো জিম্মি রয়েছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাস। দেশটির এ হামলার জবাবে পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। এরপর থেকে এ যুদ্ধ শুরু হয়। ক্রমেই তীব্র থেকে তীব্রতর রূপ নেয় যুদ্ধ। এরপর থেকে গাজার ওপর বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এমনকি তাদের হামলা থেকে রেহাই পায়নি হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদসহ ধর্মীয় স্থাপনাও।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ