ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

কেমন ছিল ট্রাম্পের হত্যাচেষ্টাকারীর শেষ দিন 

প্রকাশনার সময়: ১৬ জুলাই ২০২৪, ১৬:০৭

যুক্তরাষ্ট্রের পেনিসেলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার কাউন্টিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যাচেষ্টাকারী টমাস ম্যাথিউ ক্রুকসের শেষ দিনটি কেমন ছিল তা জানতে আগ্রহ অনেকের।

ট্রাম্পকে গুলি চালানোর কয়েক সেকেন্ডের মধ্যেই সিক্রেস সার্ভিস সদস্যদের গুলিতে তিনি নিহত হন। ঠিক কী কারণে তিনি এ হামলা চালিয়েছিলেন, তা জানা যায়নি। এ হামলা নিয়ে নানা গুঞ্জন, ষড়যন্ত্র তত্ত্বও ছড়িয়েছে সামাজিক মাধ্যমে।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, হত্যাচেষ্টাকারী ২০ বছরের ক্রুকস হামলার আগে বন্দুকে গুলি ভরা ও অন্যান্য কাজে বেশ কয়েকটি স্থানে থেমেছিল। আগের দিন শুক্রবার একটি ‘শুটিং কেন্দ্রে’ গিয়ে গুলি ছোড়ার অনুশীলনও করেছিলেন তিনি। ঘটনার দিন সকালে ক্রুকস স্থানীয় একটি দোকানে গিয়ে পাঁচ ফুটের একটি মই কিনেন। তারপর একটি বন্দুকের দোকান থেকে ৫০ রাউন্ড গুলিও কিনেন। যে মইটি তিনি কিনেছিলেন, ভবনের ছাদে উঠে ট্রাম্পের ওপর হামলা চালাতে সেটিই ব্যবহার করেছিলেন। হামলার পর ঘটনাস্থলেই মারা যান ক্রুকস।

ট্রাম্পকে কেন তিনি হত্যার চেষ্টা করেছিলেন, সে সম্পর্কে নিরাপত্তা বাহিনীর সদস্যরা এখনও কোনো তথ্য দিতে পারেননি।

ক্রুকসের কম্পিউটার, ফোন যাচাই করেও কোনো অগ্রগতি হয়নি। যতদূর জানা যায়, হত্যাচেষ্টাকারী ক্রুকস রিপাবলিকান পার্টির সমর্থকই ছিলেন। তিনি দলটির নিবন্ধিত ভোটার ছিলেন।

ক্রুকস ২০২২ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি ছিলেন ‘স্বতঃস্ফূর্ত’ ও ‘শান্ত’ প্রকৃতির।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ