ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

‘ট্রাম্পের ওপর হামলার পরিবেশ তৈরি করেছে মার্কিন প্রশাসন’

প্রকাশনার সময়: ১৫ জুলাই ২০২৪, ১৬:২৯

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় মার্কিন প্রশাসন জড়িত, এমনটি বিশ্বাস করে না রাশিয়া। তবে হামলায় উসকানি দেওয়ার পরিবেশ মার্কিন প্রশাসন তৈরি করে দিয়েছে, এমন অভিযোগ তুলেছে দেশটি।

পেনসিলভানিয়ায় এক সমাবেশ চলাকালে ট্রাম্পের কানে গুলি লাগে। এ হামলাকে ট্রাম্পের হত্যাচেষ্টা বলে বিবেচনা করছে মার্কিন গোয়েন্দা সংস্থা। হামলাকারী গুলিতে নিহত হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, তারা এখনো হত্যাচেষ্টার উদ্দেশ্য সম্পর্কে জানতে পারেননি।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেন, আমরা বিশ্বাস করি না, ট্রাম্পকে নির্মূল ও হত্যার প্রচেষ্টা বর্তমান কর্তৃপক্ষ দ্বারা সংগঠিত হয়েছিল। তবে ট্রাম্পের চারদিকের পারিপার্শ্বিক অবস্থা... হামলায় উসকানি দিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেছেন, আমেরিকায় এ ধরনের সহিংসতার কোনো স্থান নেই। পেসকভ বলেন, রাজনৈতিক সংগ্রামের গতিপথে যেকোনো ধরনের হামলার নিন্দা জানায় রাশিয়া।

পেসকভ বলেন, রাজনৈতিক অঙ্গন থেকে প্রার্থী ট্রাম্পকে অপসারণে অসংখ্যবার চেষ্টা হয়েছে। আইন, আদালত, প্রসিকিউটর, প্রার্থীকে রাজনৈতিকভাবে অসম্মান এবং আপসের চেষ্টা হয়েছে। পর্যবেক্ষকদের কাছে এটি স্পষ্ট যে, তার জীবন হুমকিতে ছিল।

তিনি আরও বলেন, এ ঘটনার আলোকে ট্রাম্পকে ফোনকল করার কোনো পরিকল্পনা প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নেই।

পুতিন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলের ওপর নির্ভর করে রাশিয়ার কোনো কিছু পরিবর্তনের সম্ভাবনা নেই। ট্রাম্পের প্রেসিডেন্সি যুক্তরাষ্ট্র-রাশিয়া সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করেছে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ