ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

রক্তাক্ত ট্রাম্প: মুষ্টিবদ্ধ হাতে মঞ্চেই বললেন ‘ফাইট, ফাইট, ফাইট’

প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২৪, ১১:৩৮ | আপডেট: ১৪ জুলাই ২০২৪, ১১:৫৩

পেন্সিলভানিয়ায় নির্বাচনি প্রচারণায় হামলার শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে সাবেক এ প্রেসিডেন্ট কানে গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ হওয়ার পর ট্রাম্পকে ঘিরে ফেলেন নিরাপত্তাকর্মীরা। ট্রাম্পকে মঞ্চ থেকে নামিয়ে নেওয়ার সময় তিনি শূন্যে মুষ্টিবদ্ধ দুই হাত উঁচিয়ে বারবার বলতে থাকেন, 'ফাইট! ফাইট! ফাইট!'

শনিবার (১৩ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে বাটলার এলাকায় এ ঘটনা ঘটে।

আজ রবিবার বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, পেনসিলভানিয়ার নির্বাচনি সমাবেশে মঞ্চে উঠে ডোনাল্ড ট্রাম্প সবে বক্তব্য শুরু করেছেন। হঠাৎ গুলির শব্দ শোনে মঞ্চে বসে পড়েন ট্রাম্প। দ্রুতই নিরাপত্তাকর্মীরা তাকে ঘিরে ধরেন। এ সময় সমাবেশে হইচই, হট্টগোল শুরু হয়।

গুলি লাগার পর ট্রাম্প ডান হাত দিয়ে তার ডান কান চেপে ধরেন। এরপর মঞ্চে বসে পড়েন তিনি। দ্রুত সিক্রেট সার্ভিসের সদস্যরা ছুটে এসে ঘিরে ফেলেন ট্রাম্পকে। তখন ট্রাম্পের মাথায় থাকা ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’ লেখা টুপিটি মঞ্চে পড়ে যায়।

রয়টার্সের এক ভিডিওতে দেখা যায়, ঘিরে ধরার একটু পরই ট্রাম্পকে উঠে দাঁড়ানোর চেষ্টা করতে দেখা যায়। তখন তার ডান কান থেকে রক্ত ঝরছে। মুখমণ্ডলেও রক্ত। সেখান থেকে ট্রাম্পকে সরিয়ে নেয়ার চেষ্টা করেন সিক্রেট সার্ভিসের সদস্যরা।

এ হামলায় ট্র্রাম্প প্রাণে বেঁচে গেলেও দর্শক সারিতে থাকা একজন নিহত ও আরও দুজন গুরুতর আহত হয়েছেন। সিক্রেট সার্ভিসের সদস্যদের পাল্টাগুলিতে নিহত হন সন্দেহভাজন হামলাকারী।

গুলিতে ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে বলে এক পোস্টে জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেন, হঠাৎ আমি শব্দ শুনি, সঙ্গে সঙ্গে বুঝতে পারি অঘটন ঘটেছে। আর তখনই অনুভব করি গুলি আমার চামড়া ফুটো করে দিয়েছে। অনেক রক্ত পড়তে থাকে, আমি তখন বুঝতে পারি কী ঘটেছে।

এদিকে গুলিবিদ্ধ সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউসের একজন কর্মকর্তা বলেন, আজ রাতে (শনিবার) প্রেসিডেন্ট বাইডেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন। তবে ট্রাম্পের সঙ্গে বাইডেনের কী কথা হয়েছে- এ নিয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

হামলার পর ট্রুথ সোশ্যালে দেওয়া পোস্টে ট্রাম্প সিক্রেট সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন। হামলাকারী গুলি ছোড়ার সঙ্গে সঙ্গেই দ্রুত পদক্ষেপ নেওয়ায় তিনি তাদের ধন্যবাদ দেন। দ্রুত পদক্ষেপ নেওয়ায় ট্রাম্পের মেয়ে ইভাঙ্কাও সিক্রেট সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ