ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

জেলেনস্কিকে পুতিন বলে পরিচয় করিয়ে দিলেন বাইডেন

প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২৪, ১০:৩৩

আমেরিকার সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রে চলমান ন্যাটো সম্মেলনে স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ জুলাই) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে পরিচয় করিয়ে দিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নামে। এরইমধ্যে এ ঘটনায় একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বার্তা সংস্থা এএফপির জানায়, জেলেনস্কিকে রুশ প্রেসিডেন্টের নামে পরিচয় করিয়ে দেওয়ার পর দ্রুত নিজেকে সংশোধন করেন বাইডেন। পরে তিনি বলেন, জেলেনস্কি পুতিনের চেয়ে ভালো। বাইডেনের এমন ভুলকে হেসে উড়িয়ে দিতে দেখা গেছে জেলেনস্কিকে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ওয়াশিংটন ডিসিতে ন্যাটো সম্মেলনের শেষ দিন এক সংবাদ সম্মেলন করেছেন। এ সংবাদ সম্মেলন দিয়েই তিনি নিজের বয়স এবং নেতৃত্ব চালিয়ে যাওয়ার ক্ষমতা নিয়ে উদ্বেগ দূর করতে চাইছিলেন।

জো বাইডেন সাংবাদিকদের বলেন, আমাকে কাজটি শেষ করতে হবে কারণ এখানে অনেক কিছু ঝুঁকির মধ্যে রয়েছে।

সংবাদ সম্মেলনের প্রশ্নোত্তর পর্বে ৮১ বছর বয়সী এ ডেমোক্রেট বেশ কয়েকবার ভুল কথাবার্তা বলেছেন। এতে তার কর্মক্ষমতা নিয়ে আরও উদ্বেগের সৃষ্টি হলো।

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে রয়েছেন জো বাইডেন। তবে ২০২৪ সালের উদ্বোধনী বিতর্কেই তিনি হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছেন। এতে তার ভোটসংখ্যা কমেছে। বিতর্কে তিনি রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের কাছে ধরাশায়ী হয়েছিলেন।

এসবের পর ডেমোক্রেটদের একটি অংশ নির্বাচন থেকে বাইডেনকে বসিয়ে দেওয়ার আওয়াজ তুলছে। তার বদলে কমবয়সী কাউকে প্রেসিডেন্ট নির্বাচনে আনতে চাইচ্ছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ