ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

গৃহকর্মী নিয়োগে সুখবর দিলো কুয়েত 

প্রকাশনার সময়: ০৬ জুলাই ২০২৪, ২৩:০১

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে গৃহকর্মী নিয়োগ প্রক্রিয়া সহজ করার জন্য নতুন ঘোষণা দেওয়া হয়েছে। গালফ নিউজের এক প্রতিবেদনে শনিবার (৬ জুলাই) এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, গৃহকর্মী নিয়োগ সহজ করতে ফি কমানো হয়েছে। দেশটির উচ্চপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

নতুন পদক্ষেপ অনুসারে, কুয়েতে গৃহকর্মী নিয়োগের জন্য ফিলিপাইনের নাগরিকদের জন্য ফি কমানো হয়েছে। বর্তমানে এ ফি ৭০০ কুয়েতি দিনার নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ লাখ ৬৯ হাজার টাকা। দেশটির ধার্য করা এ অর্থের মধ্যে বিমান ভাড়াও অন্তর্ভুক্ত করা হয়েছে।

নতুন পদক্ষেপের অধীনে শ্রীলঙ্কার গৃহকর্মী নিয়োগে ফি কিছুটা বেড়েছে। দেশটির নাগরিকদের জন্য বিমান ভাড়াসহ ৭৫০ দিনার নির্ধারণ করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৮৮ হাজার টাকার বেশি।

কেবল গৃহকর্মী নয়, ড্রাইভার বা বাবুর্চি নিয়োগের ফিও কমানো হয়েছে। নতুন করে এ ফি ১৮০ দিনার নির্ধারণ করা হয়েছে। যা টাকার মধ্যে খাতটির কর্মীদের বিমান ভাড়াও অন্তর্ভুক্ত করা হয়েছে।

কুয়েতের আল দুররা মানবসম্পদ কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ আহমেদ আল আলিয়ান বলেন, প্রধানমন্ত্রী শেখ আহমেদ আল আবদুল্লাহ আল সাবাহ, প্রথম উপপ্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহাদ আল ইউসেফ আল সাবাহ এ নির্দেশনা দিয়েছেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ